কুমিল্লায় ৬’শতাধিক পূজামন্ডপে দুর্গোৎসব হবে

কুমিল্লাওয়েব ডেস্ক :
হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গা পূজা উপলক্ষে কুমিল্লা জেলার ১৬ উপজেলায় ব্যাপক প্রস্তুতি নেয়া হচ্ছে। এ বছর জেলার ১৬ উপজেলায় ৬৬৮ টি পূজামন্ডপে দুর্গোৎসব পালন করা হবে। বিগত বছরগুলোর মতো এবারও শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব পালনের জন্য জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে বলে জানাগেছে।

জানা যায় বর্তমানে জেলার ১৬ উপজেলার পূজামণ্ডপ গুলিতে প্রতিমা তৈরিতে ব্যস্ত হয়ে পড়েছেন এ অঞ্চলের হাজারও কারিগরা। হিন্দু সম্প্রদায়ের লোকেরা প্রতিমা তৈরী ও প্রতিস্থাপন করে জাঁকজমকভাবে দুর্গোৎসব পালন করার প্রস্তুতি নিচ্ছে। জেলার দেবিদ্বার উপজেলায় ৭৩টি, ব্রাহ্মনপাড়ায় ১৬, মুরাদনগরে ১৪৫টি, হোমনায় ৩৪, মেঘনায় ৪, কোতয়ালী ৬৫, সদর দক্ষিনে ৩৯, চৌদ্দগ্রাম ২৩, চান্দিনায় ৫৮, বুড়িচং ৩৩, নাঙ্গলকোট ১০, বরুড়ায় ৭৫, লাকসাম ২৭, দাউদকান্দি ৪৩, তিতাস ১৩ এবং মনেহরগঞ্জ উপজেলায় ১০টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

উল্লেখিত পূজামন্ডপ গুলির মধ্যে ১৬৮টি অতিগুরুত্বপূর্ন, ১৮১টি গুরুত্বপূর্ন এবং ৩১৯টি সাধারণ হিসেবে চিহিৃত করা হয়েছে। এ বিষয়ে কুমিল্লা জেলা প্রশাসক মোঃ রেজাউল আহসান জানান শান্তিপূর্নভাবে সকল মন্ডপেই দুর্গোৎসব সম্পন্ন করতে এলাকাভিত্তিক ম্যাজিষ্ট্রেটের দায়িত্ব পালনের পাশাপাশি পুলিশ, আনসার ও মন্ডপের নিজস্ব সেচ্ছাসেবক দল দায়িত্ব পালন করবে। এছাড়াও জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা মাঠ পর্যায়ে মন্ডপগুলিতে কঠোর নজরদারী রাখবে বলেও জেলা প্রশাসক জানিয়েছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply