কুমিল্লার ভূবনঘরে দেশবরেণ্য চলচিত্র কাহিনীকার, প্রযোজক ও পরিবেশক বেবী মাসুমের উপর হামলার প্রতিবাদ ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান

স্টাফ রিপোর্টার:::
কুমিল্লার দেশবরেণ্য চলচিত্র কাহিনীকার, প্রযোজক ও পরিবেশক বেবী মাসুমের উপর হামলার প্রতিবাদ ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ পালিতসহ ফিলেট বিতরণ করা হয়। গতকাল শুক্রবার সকালে শহরের পূবালী চত্ত্বরে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে সম্মিলিত সাংস্কৃতিতক জোট, কুমিল্লা। সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাথে অংশ নেয় কুমিল্লা কালচারাল একাডেমী।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, কুমিল্লা জেলা আদর্শ সদর উপজেলার ভূবনঘর গ্রামের অধিবাসী মমিনুল ইসলাম বেবী মাসুম ঢাকার কাকরাইলে অবস্থিত চলচিত্র প্রযোজনা সংস্থা ‘লাইট এন্ড সাউন্ড’র সত্ত্বাধিকারী। তার প্রযোজনায় নির্মিত হয়েছে দেশের বহুল আলোচিত ছবি স্বপ্নের পৃথিবী, কারিশমা ও ধরিয়ে দিন। বেবী মাসুম একজন দেশ বরেণ্য চলচিত্র কাহিনীকার, প্রযোজক ও পরিবেশক। গত ১৪ সেপ্টেম্বর রাতে তিনি ঢাকা থেকে ভূবনঘরের গ্রামের বাড়িতে আসেন। পরদিন সকালে তার পুকুরের ঘাটলায় বসে বখাটেপনা করে আসছিল কয়েক জন উচ্ছৃঙ্খল যুবক। বখাটেদের তিনি বাধা দিলে স্থানীয় সন্ত্রাসী জয়নাল নামের এক বখাটের নেতৃত্বে একদল সন্ত্রাসী বেবী মাসুমের উপর হামলা, নারীদের শীলতাহানী, তার বাড়ির সীমানা বেড়া ও গাছ-গাছালি ভাংচুর করে। পরে স্থানীয় লোকজন আহত অবস্থায় বেবী মাসুমকে কুমিল্লা জেনারেল হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় ওই দিন ভূবনঘর গ্রামের সন্ত্রাসী জয়নাল, আমির, রুবেল, সুরুজ, জুম্মন ও জহিরের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়। এ ঘটনায় স্থানীয় ও জাতীয় অনেক দৈনিক পত্রিকায় ফলাও করে সংবাদ প্রচারিত হয়। এর পরও এ পর্যন্ত ওই সন্ত্রাসীদের বিরুদ্ধে নিয়মিত মামলা গ্রহণ বা সন্ত্রাসীদের গ্রেফতার করেনি পুলিশ। বক্তারা আরো বলেন, চিহ্নিত এ সন্ত্রাসীরা এলাকায় বেপরোয়াভাবে বিভিন্নরকম সন্ত্রাসী কর্মকান্ড করে যাচ্ছে। সন্ত্রাসীদের নেতা জয়নাল ভূবনঘর গ্রামের মানসিক প্রতিবন্দ্বি এক অসহায় কাজের মেয়ের সাথে প্রায় এক বছর আগে অবৈধ সম্পর্ক গড়ে তুলেছিল। এর পর ওই মেয়েটি গর্ভবর্তী হয়ে পড়লেও এ বিষয়ে কোন রকম সামাজিক বিচার বা আইনের মুখোমুখীও হতে হয়নি জয়নালকে। এছাড়া, জয়নালের কুরুচিপূর্ণ লালসা থেকে রা পায়নি ভূবনঘর গ্রামের অনেক গৃহবধূ। তার সহযোগীরা এলাকায় বখাটেপনায়ও লিপ্ত। কোন অদৃশ্য শক্তির ছত্রছায়ায় জয়নাল ও তার সাঙ্গ-পাঙ্গরা ঐতিজ্যবাহী ভূবনঘর গ্রামের শান্তিময় পরিবেশকে কলুষিত করে আসছে। এতোসব অপকর্মের পরও সন্ত্রাসী জয়নাল ও তার সহযোগীরা আজও এলাকায় বীরদর্পে বিচরণ করছে।
প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট কুমিল্লার সাধারণ সম্পাদক মেজবাউল আজম চৌধুরী পাভেল, প্রচার সম্পাদক আহসান হাবিব হাসান, সদস্য একরাম হোসেন সোহেল, উদীচী কুমিল্লার সভাপতি চন্দন দেব রায়, সাধারণ সম্পাদক শেখ জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক দেওয়ান মজিবুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক অচিন্ত দাস টিটু, নারী নেত্রী পাপড়ি বোস, কবি ও সংগঠক ফখরুল হুদা হেলাল, কুমিল্লা প্রেসকাবের সাংগঠনিক সম্পাদক কাজী এনামুল হক ফারুক, কুমিল্লা কালচারাল একাডেমীর সভাপতি খোকন চৌধুরী ও সাধারন সম্পাদক এইচ এম জাকারিয়া মানিক, সাংস্কৃতিক সংগঠন প্রতিশ্র“তি’র সভাপতি গোলাম সারওয়ার কাউসার, সাধারণ সম্পাদক মিজানুর রহমান সোহাগ, সংগঠক ও কন্ঠ শিল্পী মাহবুবুর রহমান, সংগঠক উত্তম বন্যি সেসন, । সুখেন্দ স্মৃতি সাংস্কৃতিক সংগঠনের সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন ও টুরিস্ট ভিশনের সদস্য দ্বীপ চক্রবর্তী ও ইয়াসির আরাফাত সুজন। পরে জেলা ও পুলিশ প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply