কচুয়ার-রহিমানগরে অর্ধবেলা হরতাল পালিত ॥ আটক ২

কিশোর কুমার :

হরতাল চলাকালে কচুয়া কালিয়াপাড়া সড়কের রহিমানগর বাজার অংশে পুলিশের টহল।
চাঁদপুরের কচুয়া উপজেলার রহিমানগর বাজারে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে নিহত মহসীন হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে স্থানীয় সন্ত্রাস নির্মুল ঐক্য পরিষদের আহবানে গতকাল বুধবার অর্ধবেলা হরতাল ছোট খাট বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই শান্তিপূর্নভাবে পালিত হয়েছে। হরতালের আগের রাতে হরতাল আহ্বানকারী কমিটির অর্থ সচিব নাজির আহমেদ মুকুল ও সদস্য মিলন নামের ২ জনকে আটক করে এবং তাদেরকে জেলহাজতে প্রেরণ করে।
সকাল ৬টা থেকে বেলা ১১টা পর্যন্ত কচুয়া কালিয়াপাড়া ভায়া রহিমানগর সড়কে কোন যানবাহন চলাচল করতে দেখা যায়নি। ফলে দূরপাল্লার যাত্রীদের চরম দূর্ভোগ পোহাতে হয়। রহিমানগর বাজারের কোথাও ঔষধ, হোটেল-রেস্তোরা ছাড়া কোন দোকানপাট খোলা হয়নি। এছাড়া রহিমানগর এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল কম।
হরতাল উপলক্ষে রহিমানগর বাজার সহ আশ-পাশ এলাকায় পর্যাপ্ত অতিরিক্ত পুলিশ ও দাঙ্গা পুলিশ মোতায়ন করা হয়। সকাল ১১টার দিকে এএসপি সার্কেল (হাজীগঞ্জ) মোঃ তারিক ও কচুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুন-অর রশিদ সঙ্গীয় ফোর্স নিয়ে রহিমানগর এলাকায় গিয়ে অবস্থান করেন।
উল্লেখ্য ২৮আগষ্ট রাত ৯টার দিকে রহিমানগর শেখ মুজিবুর রহমান ডিগ্রী কলেজ এলাকায় ইভটিজিংয়ের প্রতিবাদ করায় উপজেলা শাহারপাড় যুবক মহসিন (২২) নির্মমভাবে হত্যার শিকার হয়। হত্যাকারীদের কেউ এ পর্যন্ত গ্রেফতার হয়নি। পুলিশ দাবী করছে- হত্যাকারীদের গ্রেফতারে সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে।





Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply