লাকসামে পুকুরে বিষ ঢেলে প্রায় ৬ লাখ টাকার মাছ নিধন

জামাল উদ্দিন স্বপন:

লাকসামে পুকুরে বিষ ঢেলে প্রায় ৬ লাখ টাকার বিভিন্ন প্রজাতির মাছ নিধন করেছে সন্ত্রাসীরা। পূর্ব শত্রুতার জের ধরে উপজেলার কান্দিরপাড় ইউপির কেমতলী গ্রামে রোববার গভীর রাতে এ ঘটনা ঘটে। আজ সোমবার লাকসাম থানা পুলিশ ও মৎস্য অফিসে কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জানা যায়, ওই গ্রামের মাছ চাষী জালাল, রিপন,আনা মিয়া আজ সোমবার সকালে প্রতিদিনের মত তাদের লীজকৃত ১’শত ২০ শতক জায়গায় অবস্থিত পুকুরে মাছের খাদ্য দিতে এসে দেখেন পানিতে মরা মাছ ভাসছে। এ পরিস্থিতি দেখে তারা বুঝতে পারে পুকুরে মাছ নিধনের জন্য বিষ ঢালা হয়েছে। এক পর্যায়ে তারা পুকুরে ভাসমান অবস্থায় একটি হিলটন বিষের কৌটাও দেখতে পান।

ক্ষতিগ্রস্থরা জানান, তারা গ্রামের লোকজনের কাছ থেকে ওই পুকুরটি লীজ নিয়ে রুই, কাতল, মৃগেল, কার্পু, তেলাপিয়া, গ্রাসকার্প, শিং, কালিবাউসসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছেন । কিন্তু এলাকার সন্ত্রাসী রহিম উদ্দিন, রফিকুল ইসলাম, আবদুস সাত্তার, মোস্তফা, শাহাজাহান ওই পুকুরটি দখলের জন্য নানা ভাবে হুমকি -ধমকি দিয়ে আসছিল। এর জের হিসেবে তারা এ ঘটনা ঘটিয়েছে। এদিকে এ ঘটনার পর লাকসাম থানার অফিসার ইনচার্জ (তদন্ত) ফরিদুল ইসলাম, সহকারী মৎস্য কর্মকর্তা হাবিবুর রহমান ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নূর হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।




Check Also

লাকসাম-মনোহরগঞ্জের বিএনপি’র সাবেক এমপি আলমগীরের জাতীয় পার্টিতে যোগদান

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা-১০ (লাকসাম-মনোহরগঞ্জ) বিএনপি’র সাবেক এমপি এটিএম আলমগীর জাতীয় পার্টিতে যোগদান করেছেন। সোমবার জাতীয় ...

Leave a Reply