কুমিল্লা সহ সারাদেশে ভূমিকম্প

নিউজ ডেস্ক, কুমিল্লাওয়েব ডট কম :
কুমিল্লা সহ দেশের বিভিন্ন স্থানে রোববার সন্ধ্যা ছয়টা ৪৩ মিনিটে ভূমিকম্প অনুভূত হয়েছে। ভূমিকম্পে কোনো ক্ষয়ক্ষতির খবর এখনো জানা যায়নি। আবহাওয়া অফিস জানিয়েছে, ভূমিকম্পের মাত্রা ছিল ৬ দশমিক ৮। স্থায়িত্ব ছিল এক মিনিট ৪০ সেকেন্ড। উৎপত্তিস্থল ভারতের সিকিম রাজ্য।

কুমিল্লার বিভিন্ন উপজেলা এবং পার্শ্ববর্তী জেলা গুলো থেকে আমাদের প্রতিনিধিরাও এই ভুমিকম্পের কথা নিশ্চিত করেছেন। রোববার সন্ধ্যার একটু পর এই ভূমিকম্পে ছোট বড় দালানকোঠা দুলে উঠে। তবে এখন পর্যন্ত এতদ অচ্ঞল থেকে কোন প্রকার ক্ষয় ক্ষতির খবর পাওয়া যায়নি।

এদিকে এই ভূমিকম্পে দেশের চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, চাঁপাইনবাবগঞ্জ, নাচোল, পঞ্চগড়, যশোর, কুষ্টিয়া, খুলনা, দিনাজপুর, গাইবান্ধা, লালমনিরহাট, জামালপুর, শেরপুর, মাদারগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে অনুভূত হয়েছে।

ভূমিকম্পটি ভারতের উত্তরাঞ্চলেও আঘাত হেনেছে বলে জানা গেছে। টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, ভারতের স্থানীয় সময় সন্ধ্যা ছয়টা ১১ মিনিটের দিকে ভারতে ভূমিকম্প আঘাত হানে। এর উত্পত্তিস্থল সিকিমের গ্যাংটক থেকে ৬০ কিলোমিটার উত্তর-পশ্চিমাঞ্চলে। ভূমিকম্পটি দিল্লি ও উত্তর ভারতে আঘাত হেনেছে। বিশেষ করে পাটনা, কলকাতা, লক্ষেৗ, জয়পুর, ঝাড়খন্ড, গোয়াহাটিসহ বেশ কিছু জায়গায় এ ভূমিকম্প অনুভূত হয়। তবে ভারতেও এখন পর্যন্ত তেমন কোনো ক্ষয়-ক্ষতির খবর পাওয়া যায়নি।





Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply