নাঙ্গলকোটে সম্ভ্রম সন্তান, স্বামী হারিয়েও রৌশনারার বন্দী দশায় মানবেতর জীবন যাপন

জামাল উদ্দিন স্বপন:

কুমিল্লার নাঙ্গলকোট পৌরসভাধীন বেতাগাঁও গ্রামের আবুল বশারের মেয়ে তিন সন্তানের জননী গ্রাম্য শালীশদার আ’লীগ নেতা অধ্যাপক ছাদেক হোসেন ভূঁইয়া, ইব্রাহিম ভূঁইয়া সালে আহম্মদ ভূঁইয়ার কু-দৃষ্টিতে পড়ে রৌশনারা সভ্রম সন্তান, স্বামী, সম্পদ হারিয়ে বিচার না পেয়ে বন্দী দশায় মানবেতর জীবন যাপন করছে।

সরজমিনে তদন্ত করে জানা যায়- বেতাগাঁও গ্রামের আবুল বশারের মেয়ে রৌশনারার সাথে কুমিল্লা লালমাইয়ের মিলু মিয়ার সাথে ১৩/১৪ বছর পূর্বে বিবাহ হয়। দাম্পত্ত জীবন তাদের সুন্দরই চলছিল ৬/৭ বছর পূর্বে জীবিকার প্রয়োজনে মিলু মিয়া সৌদি আরব যান। টাকা পাঠাতো একই গ্রামের আ’লীগ উপজেলা সহ-সভাপতি অধ্যাপক ছাদেক হোসেন ভূঁইয়ার নামে। স্বামীর বিদেশ থেকে পাঠানো টাকা আনতে গিয়ে সুন্দরী রৌশনারা আ’লীগ নেতা ছাদেক হোসেন ভূঁইয়ার কুনজরে গড়ে এবং সভ্রম হারানু টাকার কথা বললে ২/৩ হাজার টাকা ধরিয়ে দেয়। এ ভাবে ৭/৮ বছর চলতে থাকে। স্বামী মিলু মিয়ার পাঠানো প্রায় ১২ লাখ টাকা এ আ’লীগ নেতা আত্মসাৎ করে। উল্লেখ তাদের ঘরে ৩টি সন্তান রয়েছে। স্বামী সৌদি আরব থেকে এসে টাকার হিসাব চাইলে রৌশনারা টাকার হিসাব দিতে পারে নি। এক পর্যায়ে ছাদেক হোসেন গং পরামর্শে স্বামীকে তালাক দেয়। স্বামী মালু মিয়াকে হত্যার হুমকি দিলে মালু মিয়া বেতাগাঁও গ্রামের বাড়ীর জায়গা ছাদেক হোসেনের কাছে বিক্রি করে নিজ এলাকায় লালমাই চলে যায়।

ছাদেক হোসেন ভূঁইয়া স্বামীর রক্ষিত টাকা থেকে ৬ লাখ টাকা রৌশনারাকে দেয়ার সিদ্ধান্ত হয় কিন্তু প্রতারক এ আ’লীগ নেতা থেকে টাকা না পেয়ে রৌশনারা গ্রাম্য শালীশদার ইব্রাহিম ও সালে আহম্মদ এর নিকট বিচারের জন্য গেলে তাদের ও ললুপ দৃষ্টিতে পড়ে এবং সম্ভ্রম হারায়। একই গ্রামের চা দোকাদদার তাজুল ইসলামকে ৬ লাখ টাকায় লোপ দেখিয়ে কিছুদিন পূর্বে বিয়ের নাটক সৃষ্টি করে। তাজুর স্ত্রী ও তিন সন্তান রয়েছে। এ নিয়ে দুই গৃহবধু ধপায় ধপায় আত্মহত্যার চেষ্টা চালায় গত রোবার রংপুরের দলা হাসেমের জন্য রেললাইনে ট্রেনের নিচে ঝাপ দিতে পারে নি। রৌশনারার পিতা ও বড় ভাই জানান আ’লীগ নেতা ছাদেক হোসেন, ইব্রাহিম, ছালে আহম্মদের অত্যাচারে পুরো গ্রামবাসী অতিষ্ঠ হয়ে পড়েছে। তারা এ ঘটনার সাথে জড়িতদের শাস্তি দাবী জানান।





Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply