রহিমানগরে নিহত মহসিন হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন :বিক্ষোভ মিছিল

কিশোর কুমারঃ
ইভটিজিংয়ে প্রতিবাদ করায় নিহত মহসিনের হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধনে অংশ নেয়া এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের একাংশ।

কচুয়া উপজেলার রহিমানগর বাজারে ইভটিজিংকারীদের হাতে নির্মমভাবে হত্যার শিকার মহসিনের হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবীতে সোচ্চার হয়ে উঠেছে এলাকাবাসী। এ উপলক্ষে গতকাল সোমবার রহিমানগর বাজারে স্থানীয় সন্ত্রাস নির্মূল ঐক্য পরিষদের উদ্যোগে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। উক্ত মানব বন্ধন ও প্রতিবাদ সভায় এলাকার বিক্ষুব্ধ ছাত্র-ছাত্রী, শিক্ষকসহ হাজার হাজার জনতা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।

মানববন্ধন শেষে রহিমানগর শেখ মুজিবর রহমান কলেজ গেইট থেকে প্রফেসর আঃ মমিনের সভাপতিত্বে ও প্রফেসর নাজির আহমেদ মুকুলের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- সন্ত্রাস নির্মূল ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ফারুকী, সাংগঠনিক সম্পাদক এম.আর মিজান মোল্লা, রহিমানগর বিএবি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন, সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম, লতিফিয়া এনামিয়া মাদ্রাসার সুপার আঃ ছালাম, কচুয়া আনোয়ারা মেমোরিয়াল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আঃ ওয়াদুদ মজুমদার, ইউছুফ সফর আলী মাদ্রাসার সুপার মাওঃ মনিরুজ্জামান, বিশিষ্ট ব্যবসায়ী মিজানুর রহমান, ছাত্র নেতা মিজানুর রহমান প্রমূখ।

প্রতিবাদ সভায় বক্তারা মহসিন হত্যার সাথে জড়িতদের গ্রেফতার দাবী করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন। যতদিন পর্যন্ত খুনীরা গ্রেফতার হয়ে বিচারের আওতায় না আসবে ততদিন পর্যন্ত বিক্ষোভ মিছিল, হরতাল ও অবরোধের মত কঠোর কর্মসূচী পালন করা হবে বলে ঘোষণা দেয়া হয়। এছাড়া মহসিন হত্যার বিচার দীর্ঘদিন পেড়িয়ে গেলেও ঘটনার সাথে জড়িত কাউকে গ্রেফতার করতে না পারায় পুলিশের ভুমিকা নিয়ে সংশয় প্রকাশ করে।

প্রসঙ্গতঃ গত ২৮ আগষ্ট রাতে রহিমানগর কলেজ গেইট এলাকায় বাড়ি ফেরার পথে চাচাতো বোনকে ইভটিজিংকারীদের হাত থেকে রক্ষা করতে গিয়ে শাহারপাড় গ্রামের যুবক মহসিন (২২) নির্মমভাবে হত্যার শিকার হয়।





Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply