নাঙ্গলকোটে সালিশের জুড়ী বোর্ড গঠন নিয়ে সংঘর্ষে আহত-২০

জামাল উদ্দিন স্বপন:
কুমিলার নাঙ্গলকোটে সালিশের জুড়ী বোর্ড গঠন নিয়ে সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল রোববার উপজেলার দৌলখাঁড় বাজারে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার দৌলখাঁড় বাজারের পান দোকানদার শহীদ উল্যার দোকান থেকে গত বৃহস্পতিবার দৌলখাঁড় উত্তর পাড়ার আবদূর রব মিয়া সুপারি ক্রয় করে। ক্রয়কৃত সুপারির মধ্যে ২টি সুপারি পচা পড়ে। এ নিয়ে রব মিয়া তার লোকজন নিয়ে পান দোকানীর ভাগিনা এবং তার ভাই আনোয়ারকে মারধর করে। এছাড়া আনেয়ারের মুরগি দোকান লুটপাট করে এবং তার শরীরে গরম পানি ঢেলে দেয়। স্থানীয় এলাকাবাসী এ নিয়ে গতকাল রোববার দৌলখাঁড় ইউনিয়ন পরিষদের সম্মু খে সালিশ বৈঠক বসে। সালিশে দু’পক্ষের কথা শুনে সালিশদাররা জুড়ী বোর্ড গঠন করে। জুড়ী বোর্ডের সদস্য নিযুক্ত করাকে কেন্দ্র করে কথা কাটাকাটি-বাকবিতন্ডার এক পর্যায়ে সংঘর্ষের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে বিবাদমান দু’গ্র“প দেশীয় দা-কুড়াল ও লাঠিসোটা নিয়ে তুমূল সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে গিয়াস উদ্দিন (২৭), আবুল কালাম (৩০), নুরুন্নবী (৩০), রবিউল (২৮), আনোয়ার(২২), মিলন (৩৫), সহ উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়। আহতদের নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স সহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছ্।ে এ নিয়ে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে ।





Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply