বরযাত্রীদের হামলায় নাসিরনগরে যুবক খুন ১০ বরযাত্রী গ্রেপ্তার

লিটন চৌধুরী.ব্রাহ্মণবাড়িয়াঃ-
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে বরযাত্রীদের হামলায় এক যুবক নিহত হয়েছে। এ সময় গ্রামবাসীর সাথে বরযাত্রীদের সংঘর্ষে ২০জন আহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে ১০ বরযাত্রীকে গ্রেপ্তার করে। ঘটনাটি ঘটেছে উপজেলার নূরপুর গ্রামে। নিহতের নাম সলিম উদ্দিন-(৩৫)। সে নূরপুর পশ্চিমপাড়ার জাহের আলীর ছেলে। মঙ্গলবার দুপুরে জেলা সদর হাসপাতালে নিহতের ময়নাতদন্ত সম্পন্ন হয়। এ ঘটনায় নাসিরনগর থানায় মামলা দায়ের করা হয়েছে। বরপক্ষের দাবি ৫/৬জন শিশুসহ এখানো তাদের ২৫/৩০জন লোক নিখোঁজ রয়েছে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, সোমবার দুপুরে হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার কামালপুর গ্রামের আব্দুল লতিফের ছেলে সুলতান মিয়ার সাথে নাসিরনগর উপজেলার নূরপুর গ্রামের আব্বাস খাঁর কন্যা বেলু আক্তারের বিয়ে হয়। বিকেলে নতুন বউ নিয়ে বরযাত্রীরা ইঞ্জিনের নৌকাযোগে লাখাই যাওয়ার সময় নুরপুর পশ্চিম পাড়ার আজিজুর রহমানের বাড়ির পাশে খালের থাকা বাঁশের সাঁকোতে নৌকাটি আটকে যায়। বরযাত্রীরা সাঁকোটি সরানোর চেষ্টা করলে গ্রামের জাহের আলীর ছেলে সলিম উদ্দিনের সাথে তাদের বাদানুবাদ শুরু হয়। এক পর্যায়ে বরযাত্রীরা তার ওপর হামলা করলে ঘটনাস্থলেই সলিম উদ্দিন মারা যান।

এ ঘটনার খবর পেয়ে গ্রামবাসী জড়ো হয়ে বরযাত্রীদের উপর হামলা চালায়। এতে দুই পক্ষের ২০ জন আহত হয়। সংঘর্ষ চলাকালে বরযাত্রীরা পালিয়ে যাওয়ার এসময় এলাকাবাসী ১০ বরযাত্রীকে আটক করে পুলিশে সোপর্দ করে।গ্রেফতারকৃতরা হচ্ছে বরযাত্রী রাজু মিয়া-(২৫), সাদ্দাম হোসেন-(২০), শিপন মিয়া-(২১), কামরুল ইসলাম-(৩৪), আজিজ মিয়া-(৩৫), আলাল মিয়া-(৪০), আবদূর রউফ-(৪০), সোহেল-(৩০), সেন্টু মিয়া-(৩২) ও মোজাম্মেল হক-(৩৮)। আহতদেরকে নাসিরনগর উপজেলা স্বাস্থ কমপেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।বরযাত্রীরা অভিযোগ করেন সংঘর্ষের পর তাদের ৫/৬ জন শিশুসহ ২৫/৩০জন নিখোঁজ হন।এ ঘটনায় সোমবার রাতে নিহতের বড় ভাই রমজান উদ্দিন গ্রেপ্তারকৃত ১০জন সহ ১৩জনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

এ ব্যাপারে নাসিরনগর থানার ওসি গোলাম ফারুক মামলা দায়েরের কথা স্বীকার করে বলেন, গ্রেপ্তারকৃত ১০জনকে গতকাল আদালতে পাঠানো হয়েছে। তিনি বলেন বরযাত্রীদের দাবি অনুযায়ী গতকাল সকালে গ্রামের বিভিন্ন বাড়িতে আশ্রয় নেয়া শিশু সহ ২০জনকে উদ্ধার করে তাদের আত্মীয় স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি বলেন, আর কেউ নিখোঁজ আছেন বলে মনে হয়না।

Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply