মনোহরগঞ্জে দেশের বৃহত্তম ৫শ’ শয্যার ক্যান্সার হাসপাতাল : ৫ বছরেও সরকারের অনুমতি মেলেনি

মনোহরগঞ্জ সংবাদদাতা :
উপজেলার হাসনাবাদ ইউনিয়নের কমলপুর গ্রামে ডাঃ জয়নাল আবদিনের ছেলে আমেরিকা মেরিল্যান্ড ইউনিভারসিটির প্রফেসর বিশ্বখ্যাত ক্যান্সার গবেষক ডাঃ সামছুদ্দিন আহদের উদ্যেগে ৫শ শয্যা ক্যান্সার হাসপাতাল নির্মানের উদ্দ্যেগ নেন কিন্তু বিগত ৫ বছরেও নির্মানের সরকারের অনুমতি মেলেনি তা ছাড়া রাস্তা ও বিদ্যুতের অভাবে আমরিকা প্রবাসি ক্যান্সার গবেষক তার হাসপাতালের কাজ শুরু করতে পারেনি। এই গবেষক ইতিমধ্যে আইপি-৬ এবং আইপি ১৬নামে দুটি ক্যান্সার ওষুধ আবিস্কার করেছেন তিনি। নাড়ির টান আর দেশের টানে নিজ গ্রামে ৫ একর জমির উপর দেশের সর্ববৃহৎ এবং াক্যান্সার হাসপাতাল নির্মান পরিকল্পনা করেন প্রফেসর সামছুদ্দিন। তার মা সামছুন্নাহার বেগম ০৬ সালে হাসপাতালের বিত্তি প্রস্তর স্থাপন করেন। বুয়েট থেকে নকশা প্রাক্কলন এবং আবেদন জমা দেয়া হয়েছে ¯া^স্থ্য মন্ত্রনালয়ে। কিন্তু গত ৫ বছরে ও সরকারের পক্ষথেকে কোন অনুমতি এখনো পাওয়া যায়নি। কেন দেওয়া হচ্ছেনা তার কারণও জানা যাচ্ছেনা। তবে এর কারন হিসেবে অনেকে মনে করেন হাসপাতালের নির্মান কাজ কোন মন্ত্রী বা এমপি দিয়ে উদ্ভোধন হয়নি তাই অনুমোধন পাওয়া যাচ্ছেনা। ২০০ কোটি টাকা ব্যায়ে নির্মিত হাসপাতাল নির্মান করার জন্য মালামাল নেয়ার জন্য নেই কোন রাস্তা বর্ষারশুরুতে রাস্তা গুলো পানির নিছে তলিয়ে যায়। রাস্তা নির্মানের জন্য স্থানিয় এমপি ও এলজিইডি সহ বিভিন্ন কর্তৃপক্ষ বরাবরে আনেকবার দরখাস্ত দিয়েও এর কোন সুফল পাওয়া যায়নি।

জানা যায় রাস্তাটি নির্মানের জন্য এলজিইডি এক বছর আগে ১ কোটি ৭০ লক্ষ টাকার প্রকল্প তৈরী করা হয় । কিন্তু এখনো রাস্তা নির্মানের দরপত্র আহবান করেনি। কেন করছেনা তাও অজানা রয়ে গেছে। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী তাহাজ্জত হোসেন এর সাথে কথা বললে তিনি জানান রাস্তাটির ইস্টিমেট এলজিইডি হেড অফিসে পাঠানো হয়েছে। এখনো অনুমোধন পাওয়া যায়নি।




Check Also

লাকসাম-মনোহরগঞ্জের বিএনপি’র সাবেক এমপি আলমগীরের জাতীয় পার্টিতে যোগদান

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা-১০ (লাকসাম-মনোহরগঞ্জ) বিএনপি’র সাবেক এমপি এটিএম আলমগীর জাতীয় পার্টিতে যোগদান করেছেন। সোমবার জাতীয় ...

Leave a Reply