বিশ্বের বয়স্ক নারী খতেজার প্রতি সাহার্য্যের হাত বাড়িয়ে দিয়েছে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান

শরীফুল আলম চৌধুরী , মুরাদনগর ( কুমিল্লা প্রতিনিধি)।

বয়স্ক নারী খতেজা বিবির হাতে তার বাড়িতে যেয়ে নগদ অর্থ সহ ঈদ সামগ্রী তুলে দিচ্ছেন দেবিদ্বার প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাসার .......(ছবি) শরীফুল আলম চৌধুরী।
মুরাদনগরে ১৩৮ বছর বয়স্ক ভিখারীনী ‘খাতেজা বিবি বিশ্বের বয়স্ক নারী’ শিরোনামে গত ০৩ আগষ্ঠ ভোরের কাগজ প্রত্রিকায় একটি সচিত্র করুন সংবাদ প্রকাশ হবার পরে কুমিল্লার মুরাদনগর উপজেলার কাজিয়াতল গ্রামের ভিক্ষে করে জীবিকা নির্বাহ করা বিশ্বের সবচেয়ে বেশি বয়স্ক মহিলার দাবিদার খতেজা বিবি প্রতি মহানুভবতা দেখাতে গিয়ে সাহার্য্যরে হাত বাড়িয়ে দিয়েছেন বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান। সংবাদ প্রকাশ হওয়ার পর আরো অনেকে সাহার্য্য করার আগ্রহ প্রকাশ করেছেন। ইতি মধ্যে বীর মুক্তিযোদ্ধা ডাঃ মোস্তাফিজুর রহমান তার নিজস্ব তহবিল থেকে নগদ ৫,০০০( পাঁচ হাজার ) টাকা দিয়েছেন। এছাড়া বিডি নিউজ ২৪ ব্লগের বন্ধৃু করিম পাটোয়ারী দিয়েছেন নগদ ২,০০০ টাকা এবং তিনি প্রতিমাসে আরও নগদ ২,০০০ টাকা করে সাহার্য্য করবেন আজীবন পর্যন্ত তাকে। এছাড়াও বসন্ধুরা ট্রাষ্টি গ্র“পের সদস্য ও দৈনিক বাংলাদেশ প্রতিদিন নির্বাহী সম্পাদক নায়েম মীজামের বরাদ দিয়ে ঐ প্রত্রিকার কুমিল্লার দেবিদ্বার উপজেলার প্রতিনিধি সাহিদুল ইসলাম আশ্বস্ত করে বলেছেন বসুন্ধরা গ্র“প খতেজার বসত ভিটায় একটি ঘর নির্মান করে দিতে পারেন। এছাড়াও মুরাদনগর উপজেলা আমরা মুক্তিযোদ্ধা কমিটির আহবায়ক সাংবাদিক শরীফুল আলম চৌধুরী ও উপজেলা সজীব বাংলা সেবা সংসদ সহ ডাঃ পরেশ চন্দ্র দাশের উদ্দোগে বয়স্ক নারী খতেজার আজীবন চিকিৎসা খরচ বহন করার আশ্বাস দিয়েছেন।

গত শুক্রবার দেবিদ্বার উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এবি এম আতিকুর রহমান বাশার, মুরাদনগর উপজেলার দৈনিক ভোরের কাগজের সাংবাদিক শরীফুল আলম চৌধুরী ও সাংবাদিক সাহেদুল ইসলাম ঐ গ্রামের আরো নির্যাতিতা অসহায় নারী বিধবা দেলয়ারা কে সংগে নিয়ে খতেজা বিবির বাড়ি পরিদর্শন করে সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার তার হতে নগদ ৭,০০০ টাকা সহ নতুন শাড়ি কাপড় ও ঈদ সামগ্রী তুলে দেন।

ঈদ সামগ্রীর সাথে এবার নতুন শাড়ি

বিশ্বের বয়স্ক নারী খতেজা বিবি দৈনিক ভোরের কাগজ প্রত্রিকায় গত ৩ আগষ্ট শিরোনামে সংবাদ প্রকাশ করায়, দেবিদ্বার উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এবিএম আতিকুর রহমান বাসার ও সাংবাদিক সাহেদুল ইসলাম কুমিল্লার মুরাদনগর উপজেলার কাজিয়াতল গ্রামের ঐ প্রবীণ খতেজা বিবি (১৩৮) এর হাতে নগদ অর্থ সহ ঈদের জন্য নতুন শাড়ি ও ঈদ সামগ্রী তুলে দেন। মুরাদনগরের ভিক্ষে করে জীবিকা নির্বাহ করা এই বয়স্ক নারী ঈদে কখনও নতুন কাপড় পরতে, কিনতে পারেনি কোন প্রকার ঈদ সামগ্রী। বীর মুক্তিযোদ্ধা ডাঃ মোস্তাফিজুর রহমান, বিডি নিউজ ২৪ ব্লগের বন্ধু করিম পাটোয়ারী, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাসার, সাংবাদিক শরীফুল আলম চৌধুরী ও সাহিদুল ইসলামের উদ্দোগে খতেজার বাড়ি গিয়ে নতুন শাড়ি কাপড় ও ঈদ সামগ্রী নগদ ৭,০০০ টাকা তুলে দেন। খতেজার আনন্দের যেন শেষ নেই। হঠাৎ খতেজার বাড়িতে নতুন শাড়ি, ঈদ সামগ্রী ও টাকা নিয়ে উপস্থিত হওয়ায় খতেজা বিবির মুখে হাসি ফুটে উঠে। খতেজা বিবি খুশিতে কান্না জড়িত কন্ঠে বলেন, ‘ঠিকমত দুই বেলা খাইতাম পারিনা। এর -ওর বাড়িতে আটাদ যেয়ে পেট চলা লাগে, এঠি পেয়ে খুব ভালা লাগতাছে’।

সাংবাদিকদের এমন উদ্দোগ দেখে ঐ এলাকার সমাজ কর্মী প্রকৌশলী আলহাজ্ব রমিজ উদ্দিন সরকার বলেন, এটি হলো মহৎ উদ্দোগ। এভাবে কিছু মানুষ এগিয়ে আসলে সারা দেশের চিত্র বদলে যাবে।





Check Also

করিমপুর মাদরাসায় বোখারী শরীফের খতম ও দোয়া

মো. হাবিবুর রহমান :– কুমিল্লার মুরাদনগর উপজেলার করিমপুর জামিয়া দারুল উলূম মুহিউস্ সুন্নাহ মাদরাসায় ১৪৪০ ...

Leave a Reply