দাউদকান্দিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৫০ কি.মি. যানজট

কুমিল্লাওয়েব ডেস্ক :
শুক্রবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি থেকে ক্যান্টনমেনট পর্যন্ত প্রায় ৫০ কিলোমিটার সড়কে যানজটের সৃষ্টি হয়। দীর্ঘ এই যানজটের কারনে ধীর গতিতে গাড়ি চলে। ফলে ঈদে ঘরমুখো যাত্রীরা চড়ম দুর্ভোগের মুখে পড়ে।

শুক্রবার ভোর থেকে ঢাকা থেকে দেশের দক্ষিণ পূর্বাঞ্চলগামী বাসসহ অন্যান্য যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় মহাসড়কের বিভিন্ন স্থানে যানজটের সৃষ্টি হয়। ভোর থেকেই হাইওয়ে পুলিশ এবং বিভিন্ন থানার পুলিশ মহাসড়ক যানজট নিরসনে চেষ্ঠা চালিয়ে যান।

কুমিল্লা জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (সার্কেল-এ) ইলতুৎ মিশ জানান, চালকেরা ওভারটেকিংসহ এলোমেলোভাবে যানবাহন চালানোর কারণে মহাসড়কের বিভিন্ন স্থানে যানজটের সৃষ্টি হচ্ছে। পুলিশ যানজট নিরসনে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

হাইওয়ে পুলিশ পুর্বাঞ্চলের সহাকারী পুলিশ সুপার বেলায়েত হোসেন জানান, মহাসড়কের বিভিন্ন বাস স্টপিজে বাস থামার কারণে ও সড়কের দুরাবস্থার কারণে বিভিন্ন স্থানে যানজটের সৃষ্টি হচ্ছে।

বাস যাত্রীরা অভিযোগ করে বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী আরো তৎপর হলে যানজট সহনশীল করা সম্ভব। ঢাকা থেকে কুমিল্লা পৌঁছতে ২ ঘণ্টার জায়গায় কমপক্ষে ৭ ঘণ্টা লাগছে বলেও জানায় তারা।





Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply