লাকসামে ৪টি সেমাই কারখানায় ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা : ১টি সীলগালা

জামাল উদ্দিন স্বপন:

বৃহস্পতিবার লাকসামে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসাবে ৪টি সেমাই কারখানা ও ১টি মুড়ির ফ্যাক্টরীতে অভিযান চালায় লাকসাম উপজেলা নির্বাহী অফিসার শাহগীর আলমের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়। লাকসাম পৌর এলাকার নশরতপুর শুভ বেকারীতে হারুনুর রশিদের মালিকানাধীন সেমাই কারখানায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত নগদ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের জেল এবং সেমাই কারখানাটি সীলগালা করা হয়।

এদিকে লাকসাম হাউজিং এস্টেট এলাকায় মোফাজ্জল হোসেনের মুড়ি উৎপাদনের কারখানায় অভিযান চালিয়ে নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত নরপাটি গ্রামের মৃত আবদুল খালেকের পুত্র আবদুল মান্নানের সেমাই কারখানায় অভিযান চালিয়ে কিষাণ ও ক্লাসিক ব্র্যান্ডের উৎপাদিত সেমাই ফ্যাক্টরীর ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৪৫দিন জেল প্রদান করেন এবং উৎপাদিত মালামাল ধ্বংস করা হয়।

অপরদিকে নাথেরপেটুয়া এলাকার আবদুর রশিদের পুত্র হাজী আবদুল বারীর হাজী লাচ্ছা সেমাই ব্র্যান্ডের কারখানায় অভিযান চালিয়ে ২৫ হাজার টাকা, অনাদায়ে ২ মাসের জেল প্রদান করা হয়। পশ্চিমগাঁও রাজঘাট এলাকার আবুল কালামের মদিনা সেমাই কারখানায় অভিযান চালিয়ে ১৫ হাজার টাকা জরিমানা করে অনাদায়ে ১ মাসের জেল প্রদান করে। অভিযানে উভয় ব্যক্তিকে অস্বাস্থ্যকর পরিবেশ ও বিএসটিআই অনুমোন না থাকায় উভয় ব্যক্তি নিজ নিজ দোষ স্বীকার করে জরিমানা প্রদান করেন।





Check Also

লাকসাম-মনোহরগঞ্জের বিএনপি’র সাবেক এমপি আলমগীরের জাতীয় পার্টিতে যোগদান

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা-১০ (লাকসাম-মনোহরগঞ্জ) বিএনপি’র সাবেক এমপি এটিএম আলমগীর জাতীয় পার্টিতে যোগদান করেছেন। সোমবার জাতীয় ...

Leave a Reply