তিতাসে ঘুষের টাকা নিয়ে ইউএনও-পিআইও’র মধ্যে উত্তেজনা

নাজমুল করিম ফারুক, তিতাস প্রতিনিধি :
কুমিল্লার তিতাস উপজেলার আজ ২৫ আগষ্ট বৃহস্পতিবার মাসিক উন্নয়ন সভায় ঘুষের টাকাকে কেন্দ্র করে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল বাশারের মধ্যে উত্তেজনা বিরাজ করলে সমন্বয় কমিটির মাসিক সভায় সমন্বয়হীনতার পরিলক্ষিত হয়।

উপজেলা পরিষদের আগষ্ট মাসের মাসিক উন্নয়ন সভার শেষ পর্যায়ে একজন ইউপি চেয়ারম্যানের কাছ থেকে বিজিএফ চাল উত্তোলন বাবদ পাঁচ হাজার টাকা ঘুষ নেওয়ার বিষয়টি ইউএনও আমিনুল ইসলাম উপস্থাপন করলে পিআইও আবুল বাশার তা অস্বীকার করেন এবং সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে সরাসরি জিজ্ঞাস করার প্রস্তাব করেন। তখন পিআইও’র বিরুদ্ধে দুদুক মামলা করেছে বলে ইউএনও উপস্থিত সকলকে অবগত করলে উত্তেজনা বিরাজ করে। উপজেলার উপ-সহকারী প্রকৌশলী (শিক্ষা) মোঃ আয়েত আলী তাৎক্ষণিক বিষয়টি নিয়ে সকল কর্মকর্তার পক্ষ থেকে দুঃখ প্রকাশ করেন এবং এসব বিষয় সভায় উত্থাপন না করে অফিসিয়ার ভাবে মিমাংসার জন্য অনুরোধ জানালে পরিষদের ভাইস চেয়ারম্যান মুন্সি মজিবুর রহমান ইউএনওকে সকল কর্মকর্তার সাথে সমন্বয় করে কাজ করার আহ্বান জানান। সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ফারুক মিয়ার সরকারের সাথে বিষয়টি নিয়ে মোবাইলে কথা বলেলে তিনি এ সংক্রান্ত কথা ইউএনওকে বলেনি বলে অস্বীকার করেন। উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নূরুন নাহার পারভীনের সভাপতিত্বে উক্ত সমন্বয় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আব্দুল রশিদ মোল্লা, মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারা চৌধুরী, পরিবার পরিকল্পনা অফিসার মতিউর রহমান, প্রাথমিক শিক্ষা অফিসার শাহানা আফরোজ, সমবায় অফিসার মানুষী ইসলাম, পল্লী উন্নয়ন কর্মকর্তা হাবিবুর রহমান, নির্বাচন অফিসার সিদ্দিকুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা ফেরদৌসী, যুব উন্নয়ন কর্মকর্তা নজরুল ইসলাম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম তালুকদার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা তদন্ত নবীর হোসেন, ইউপি চেয়ারম্যানদের মধ্যে মোশারফ হোসেন সরকার, দেলোয়ার হোসেন মোল্লা, আবদুল রাজ্জাক ভূঁইয়া, জবেদ আলী, আবুল হোসেন মোল্লা, সালাহ উদ্দিন, এমদাদ হোসেন আখন্দ, জসিম উদ্দিনসহ স্থানীয় বিভিন্ন পত্রিকার সাংবাদিকবৃন্দ।




Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply