কচুয়ায় বিভিন্ন স্থানে বর্ণাঢ্য আয়োজনে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালন

কিশোর কুমার :

কচুয়া উপজেলার বিভিন্ন স্থানে গতকাল সোমবার যথাযোগ্য মর্যাদায় ও ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের বৃহৎ ধর্মীয় উৎসব শ্রী শ্রী ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী কচুয়া উপজেলা পূজা উদযাপন কমিটি ও সাচার জগন্নাথ ধাম ও পূজা সাংস্কৃতিক উদ্যোগে আলোচনা সভা ও র‌্যালী। শ্রী শ্রী ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত হয়েছে। বিভিন্ন এলাকা হতে শ্রীকৃষ্ণের ছবি সম্বলিত ফেষ্টুন, বাদ্য যন্ত্র ও মাথায় ক্যাপ দিয়ে বর্ণাঢ্য সাঁজে হিন্দু সম্প্রদায়ের লোকেরা কচুয়া কলেজ মাঠে জমায়েত হতে থাকে। সকাল ১০ টায় কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপম বড়–য়ার উদ্বোধনের মধ্য দিয়ে বর্ণাঢ্য র‌্যালী শুরু হয়। এ সময় কচুয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুনুর রশিদ বক্তব্য রাখেন। র‌্যালীটি কচুয়া বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে পৌঁছে শ্রী কৃষ্ণের জীবনী নিয়ে আলোচনা শেষে আবারও র‌্যালীটি কড়ইয়া কালী মন্দির দিয়ে পূণরায় আলোচনা ও প্রসাদ বিতরণের মধ্য দিয়ে কর্মসূচী শেষ হয়। এ সময় পূজা উদযাপন কমিটির সভাপতি সনতোষ চন্দ্র সেন, সাধারণ সম্পাদক ফণি ভূষণ মজুমদার, কোষাধ্যক্ষ বিকাশ সাহা, ডাঃ প্রাণধন দেব, অজিত কুমার কর, মানিক সরকার, প্রিয়তোষ পোদ্দার, জয়দেব কর্মকার জয়, প্রদীপ সরকারসহ অন্যান্য নেতৃবৃন্দগণ উপস্থিত ছিলেন।

এছাড়া সাচার জগন্নাথ ধাম ও পূজা সাংস্কৃতিক অঙ্গণে হিন্দু সম্প্রদায়ের লোকেরা মিলিত হয়। জন্মাষ্টমী উপলক্ষে দুপুর ১ টায় ঐতিহ্যবাহী সাচার শ্রী শ্রী জগন্নাথ ধাম ও পূজা সাংস্কৃতিক সংঘের সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক নেতা বাবু তিমির সেনগুপ্ত প্রধান অতিথি হিসেবে এ অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে একটি বিশাল র‌্যালী সাচার জগন্নাথ ধাম, ও পূজা সাংস্কৃতিক সংঘের সামনে থেকে বের হয়ে সাচার বাজারসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জগন্নাথ ধাম ও পূজা সাংস্কৃতিক সংঘের সামনে এসে মিলিত হয়। সাচার সার্বজনীন গীতা সংঘের আয়োজনে ও সাচার জগন্নাথ ধাম, পূজা ও সাংস্কৃতিক সংঘের সহযোগীতায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সাচার সার্বজনীন গীতা সংঘের সভাপতি বাবু ভোজন পোদ্দার, সাধারণ সম্পাদক অভিনন্দন ঘোষসহ হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কচুয়া ঃ শ্রী শ্রী ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীতে বর্ণাঢ্য র‌্যালী পূর্বক উদ্বোধনী বক্তব্য দিচ্ছেন কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুমপ বড়–য়া, পাশে সাচারে শ্রী শ্রী ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীতে বর্ণাঢ্য র‌্যালী।





Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply