কচুয়ার সাচার- বড়দৈল সড়কটি ভেঙ্গে দিয়েছে প্রভাবশালী মহল

কচুয়া প্রতিনিধি :

সাচার ভায়া নন্দনপুর সড়কের পাথৈর অংশের রাস্তাটি ভেঙ্গে দিয়েছে প্রভাবশালী মহল।
২৫ গ্রামের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন-জন দূর্ভোগ চরমে
কচুয়া উপজেলার সাচার- বড়দৈল ভায়া পাথৈর-নন্দনপুর সড়কের পাথৈর হাসপাতাল সংলগ্ন দু’টি রাস্তা মাছ ধরার নামে ভেঙ্গে দিয়েছে প্রভাবশালী মহল। এর ফলে ওই অঞ্চলের ২৫ গ্রামের জনসাধারনের চলাচলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এ ঘটনায় এলাকার সচেতন মহলের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

গতকাল সোমবার সরেজমিনে গিয়ে দেখা যায়- স্থানীয় সরকার প্রকৌশলীর আওতাধীন জনগুরুত্বপূর্ন সাচার- বড়দৈল ভায়া পাথৈর-নন্দনপুর সড়কের পাথৈর স্বাস্থ্যকমপ্লেক্স সংলগ্ন সরকারী পুকুরে পাথৈর গ্রামের অধিবাসী মোঃ আজগর আলীর ছেলে প্রভাবশালী আব্দুল মালেক ও আঃ খালেক সরকারি পুকুর ও নিজ নামীয় প্রায় ১শ’ একর একটি পুকুরে মাছ ধরার জন্য সম্প্রতি মেশিন লাগিয়ে পানি অন্যত্র সড়িয়ে ফেলে। ফলে রাস্তার দু’পাশের বিশাল অংশ পুকুরে ধ্বসে পড়ে। যে কোন সময় বড় ধরনের প্রাণ হানির আশংকা রয়েছে। পাথৈর গ্রামের অধিবাসী মৃত জাফর আলী বেপারীর পুত্র মোঃ মজিবুর রহমান মজু স্থানীয় সাংবাদিকদের জানান- পুকুরে পানি সড়ানোর সময় তিনি মালেক ও খালেককে বাধা প্রদান করা সত্ত্বেও ক্ষমতার প্রভাব খাটিয়ে তারা ওই পুকুরের পানি সড়িয়ে মাছ ধরে। তিনি আরো জানান- এ বিষয়ে প্রতিকারের জন্য তিনি প্রয়োজনে প্রশাসনের সহযোগীতা নিবেন।

এদিকে সামনে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ঘর মূখো মানুষের ব্যস্ততম রাস্তাটি প্রভাবশালী কর্তৃক ভেংগে ফেলায় তাদের বাড়ি ফেরা অনিচ্ছিত হয়ে পড়েছে। এ ব্যাপারে ক্ষতিগ্রস্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনসহ রাস্তাটি জরুরী ভিত্তিতে মেরামত করে জনচলাচলের উপযোগী করতে স্থানীয় জনগন ও ভূক্তভোগীদের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোড় দাবী জানিয়েছেন। এ ঘটনায় গতকাল সোমবার দুপুরে কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনুপম বড়–য়া ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা স্থানীয় সাংবাদিকদের জানান বিষয়টি তিনি শোনা মাত্র ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা প্রকৌশলী বিভাগকে বিষয়টি জানিয়েছেন এবং এ বিষয়ে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলেও জানান।




Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply