কুমিল্লা মহানগরকে ঢেলে সাজাতে দিনরাত পরিশ্রম করছে কর্তৃপক্ষ

স্টাফ রিপোর্টার, কুমিল্লা :
কুমিল্লা মহানগরের ড্রেন-নালা,ডাস্টবিনের ময়লা-আর্বজনা পরিষ্কারের জন্য রাতদিন কাজ করে যাচ্ছে কুমিল্লা সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ ।

কুমিল্লা মহানগরের ড্রেন-নালা, ডাস্টবিনের ময়লা-আর্বজনা পরিষ্কারের জন্য প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ১২ টা এবং তারাবি নামাজের পর থেকে ভোর ৪টা পর্যন্ত সিটি কর্পোরেশনের শ্রমিকরা কাজ করে যাচ্ছে। এই শ্রমিকরা মহানগরের ড্রেন-নালা ছাড়াও টিক্কাচর এলাকার পশু জবাইখানার ময়লা-আর্বজনা পরিষ্কারের কাজও করছে।

নতুন সিটি প্রশাসক যুগ্ম সচিব নাসির উদ্দিন আহমেদ যোগদানের পর থেকেই মহানগরের ময়লা-আবর্জনা পরিষ্কার করার কাজ ত্বরান্বিত হয়েছে বলে জানা গেছে। কুমিল্লা পৌরসভা থাকাকালে ড্রেন-নালা,ডাস্টবিনের ময়লা-আর্বজনা পরিবহনের জন্য ১১ টি ট্রাক ব্যবহার করা হতো ও ৪২ জন শ্রমিক ময়লা নিষ্কাশনের কাজ করতো।

সম্প্রতি সিটি কর্পোরেশন হওয়ার পর নতুন প্রশাসক যোগদানের পর মহানগরের ড্রেন-নালা,ডাস্টবিনের ময়লা-আর্বজনা পরিষ্কারের জন্য আরো ৫০ জন শ্রমিক বৃদ্ধি করা হয়েছে। ময়লা পরিবহনের জন্য ১১টি ট্রাকের পাশাপাশি ২টি ট্রাক দুই শিফটে কাজ করছে।

কুমিল্লা সিটি কর্পোরেশনের সুপারভাইজার আব্দুল মতিন সরদার জানান, মহানগরের ড্রেন-নালা,ডাস্টবিনের ময়লা-আর্বজনা পরিষ্কারের জন্য আমাদের শ্রমিকরা দিনরাত পরিশ্রম করছে। এখন শ্রমিক সংখ্যা বাড়ানো হয়েছে, ১১টি ট্রাক ময়লা পরিবহনের কাজে ব্যবহার করা হচ্ছে,এর মধ্যে ২টি ট্রাক দ্রুত ময়লা অপসারণ করার জন্য দুই শিফটে কাজ করছে মহানগরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য। আশা করি কুমিল্লা সিটি প্রশাসকের সুযোগ্য নেতৃত্ব ও নির্দেশনায় এবং মহানগরবাসীর আন্তরিক সহযোগিতায় কুমিল্লা অচিরেই পরিচ্ছন্ন সিটিতে পরিণত হবে। আর সেই লক্ষ্যেই আমাদের শ্রমিকরা কাজ করে যাচ্ছে।




Check Also

দেবিদ্বারে অগ্নিকান্ডে ১কোটি টাকার ক্ষয়ক্ষতি

দেবিদ্বার প্রতিনিধিঃ– কুমিল্লার দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে ১৫টি ...

Leave a Reply