বাংলা নেতার উৎপাতে অতিষ্ট লক্ষীপুরের চরাঞ্চলের অসহায় মানুষ

জামাল উদ্দিন স্বপন:
জঙ্গি সংগঠনের নেতা বাংলা ভাইয়ের পতনের পর এখন নোয়াখ্লাী অঞ্চলের লক্ষীপুরে স্বঘোষিত বাংলা নেতার আর্বিভাব ঘটেছে। স্বঘোাষিত ওই বাংলা নেতার উৎপাতে লক্ষীপুরের কমল নগর উপজেলার চরকাদিয়া ইউনিয়নসহ উপকুলীয় অঞ্চলের সাধারন মানুষ তার কাছে জিম্মী হয়ে পড়েছে। নিরীহ মানুষের ভুমিদখলসহ সন্ত্রাস ও চাঁদাবাজির মধ্যে দিয়ে উত্থান ওই বাংলা নেতার। ফলে এখন ভয় ও আতংক বিরাজ করছে চরাঞ্চলবাসীর মাঝে। এমন ব্যাপক অভিযোগ উঠেছে বাংলা নেতার বিরুদ্ধে।

লক্ষীপুর জেলার কমলনগর উপজেলার চরঠিকা গ্রামের রাজামিয়া মাঝির ছেলে শফিক উল্যাহ (৫৫) ওরফে বাংলা নেতা। প্রভাবশালী সফিক উল্যাহ এলাকায় নিরীহ মানুষের জায়গা জমি দখলসহ সন্ত্রাসী ও চাঁদাবাজদের গডফাদার হওয়ার জন্য নিজেকে বাংলা নেতা উপাধি দিয়ে নিরীহ মানুষের উপর অত্যাচার চালিয়ে যাচ্ছে। সফিক উল্যাহ ওরফে বাংলা নেতা কমলনগর উপজেলা কৃষকলীগের সভাপতি হওয়ায় দাপট দেখিয়ে সাধারন মানুষদের জিম্মি করায় অনেকে তার বিরুদ্ধে ভয়ে প্রকাশ্যে মুখ খুলছে না।

একটি সূত্র জানিয়েছে, বাংলা নেতা প্রভাব খাটিয়ে ওই এলাকার ওসমান গনি ভূইয়া ও আহসান উল্যাহর কতেক সম্পত্তি জোর পূর্বক দলিল করে নেয়। এছাড়াও চরবসু গ্রামের অনেক অসহায় মানুষের সম্পত্তি জবর দখল করে নিয়েছে বলে তার বিরুদ্ধে ব্যাপক অভিযোগ রয়েছে। জানা যায়, ওই এলাকার গিয়াস উদ্দিনের স্ত্রী নূর নাহার এর কতেক সম্পত্তি বাংলা নেতার ছেলে ভূমি দুস্য সোহেল বাঙ্গালী জোর পূর্বক দখলের চেষ্টা করছে এবং তাদের কাছে ১ লক্ষ টাকা চাঁদা দাবী করছে বলে অভিযোগ রয়েছে। এসব কর্মকান্ডর প্রতিবাদ ও চাঁদা দিতে অস্বীকৃতি জানালে গিয়াস উদ্দিন ও তার পরিবারকে মিথ্যা মামলা দিয়ে ব্যাপক হয়রানী করছে।

বাংলা নেতা ও তাঁর ছেলে সোহেল বাংঙ্গালীর অত্যাচারে অতিষ্ট চরাঞ্চলের নিরীহ মানুষ গুলোর মাঝে এখন ভয় ও আতংক বিরাজ করছে। স্বঘোষিত ওই বাংলানেতার অত্যাচারের হাত থেকে বাঁচতে চরাঞ্চলবাসী সংশ্লিষ্ট প্রশাসনের আশু হস্তক্ষেপ চেয়েছে।





Check Also

মিনি ওয়াক-ইন-সেন্টারের মাধ্যমে রবি’র গ্রাহক সেবা সম্প্রসারণ

ঢাকা :– গ্রাহক সেবাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে মোবাইলফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড সম্প্রতি মিনি ওয়াক ...

Leave a Reply