অপরিকল্পিত বিদ্যুৎ লাইনে থমকে আছে খিলা বাজার

জামাল উদ্দিন স্বপন:
দীর্ঘদিনের আপরিকল্পিত বিদ্যুৎ লাইন টানার কারণে বর্তমানে খিলা বাজারের উন্নয়ন ব্যাহত হচ্ছে।

ঐতিহ্যবাহী খিলা ষ্টেশনের পাশে গড়ে উঠেছে খিলা বাজারটি। পাশে রয়েছে লাকসাম- নোয়াখালী সড়ক। এক সময়ের পিডিবি’র মেইন লাইনটি লাকসাম-সোনাইমুড়ি সড়কের পশ্চিম পাশ দিয়ে দক্ষিণ দিকে গিয়েছে। বর্তমানের জমজমাট খিলা বাজারটির কথা তখনকার পিডিবি কর্তৃপক্ষ হয়তো কল্পনাই করতে পারেনি। যার প্রেক্ষিতে অপরিকল্পিতভাবে মেইন লাইনটি টানা হয়েছিল।

উক্ত লাইনের কারণে বর্তমানে রোডের পশ্চিমপাশের অনেক দোকানদারগণ নিজেদের দোকানকে দোতলা করতে পারছে না। বহুবার এসব বিষয়ে সংশিষ্ট কর্তৃপক্ষের কোন সাড়া মেলেনি। বিদ্যুৎ লাইন ও সংযোগ হবে জনগণের সহায়ক বা উপকারের জন্য। তা না হয়ে অপরিকল্পিতভাবে টানা লাইনটির কারণে খিলা বাজারের উন্নয়ন ব্যহত হচ্ছে।

ভুক্তভোগী দুইজন দোকানের মালিক মোঃ সায়েদুজ্জামান খাঁন ও মোবারক মিয়া জানান, উক্ত বিদ্যুৎ লাইনের প্রেক্ষিতে আমাদের দোকানগুলোকে পাকা করে ছাদসহ দোতলা ভবন করতে পারছি না। এভাবে প্রায় শতাধিক দোকানদার নিজের দোকানকে সংস্কার ও পাকাকরণসহ মেরামত করতে পারছে না। উক্ত লাইন থেকে একটি ট্রান্সফরমার সংযোগ দিয়ে বাজারে লাইন টানা হয়েছে।

বর্তমান বাজারের লাইনটি পিডিবি কর্তৃপক্ষ পল্লী বিদ্যুৎ সমিতিকে হস্তান্তর করেছে।




Check Also

লাকসাম-মনোহরগঞ্জের বিএনপি’র সাবেক এমপি আলমগীরের জাতীয় পার্টিতে যোগদান

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা-১০ (লাকসাম-মনোহরগঞ্জ) বিএনপি’র সাবেক এমপি এটিএম আলমগীর জাতীয় পার্টিতে যোগদান করেছেন। সোমবার জাতীয় ...

Leave a Reply