জাতীয় প্রেসক্লাবে ঢাকাস্থ কুমিল্লা যুব সমিতির দ্বি-বার্ষিক সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

এস জে উজ্জল :
শুক্রবার বিকালে জাতীয় প্রেসক্লাবে ঢাকাস্থ কুমিল্লা যুব সমিতির দ্বি-বার্ষিক সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সমিতির সভাপতি জনাব ইকবাল হোসেন রাজুর সভাপতিত্ত্বে অনুষ্ঠানে প্রধান অথিতির আসন গ্রহণ করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহসচিব শওকত মাহমুদ।

বিকাল পাঁচটায় শুরু হওয়া এই সভায় ড. জামিলুর রেজা সহ কুমিল্লা যুব সমিতির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও সদস্যরা এবং আমন্ত্রিত অথিতিরা অংশগ্রহন করেন। ইফতারের প্রারম্ভে আলোচনা সভায় বক্তারা কুমিল্লার ইতিহাস ঐতিহ্য, সমস্য-সম্ভাবনা ও আমাদের করনীয় শীর্ষক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

সভায় সভাপতি শওকত মাহমুদ বলেন, “কুমিল্লা একটি একটি ঐতিহ্যবাহী জেলা হওয়া সত্বেও এই জেলাশহরটি কাঙ্খিত অবকাঠামোগত উন্নয়নের ছোয়া পায়নি। সুপ্রাচীন কাল হতে কুমিল্লা শিক্ষা, সংস্কৃতির লীলাভূমি হওয়া স্বত্বেও অজ্ঞাত কারনে এই একবিংশ শতাব্দীতেও হাজারো সমস্যা নিয়ে ধুকছে কুমিল্লা।”

তিনি আরও বলেন, “কালের বিবর্তনে কুমিল্লা একটি জানজটের শহরে রুপান্তরিত হয়েছে। শহরের পয়ঃনিষ্কাশন ব্যাবস্থা নাজেহাল, ষাটের দশকের পর থেকে কুমিল্লার উন্নয়ন বলতে তেমন কিছু হয়নি। বরং তখনকার সময়ে নেয়া উদ্দোগেরও কিছু কিছু এখনও বাস্তবায়িত হয়নি। ”

তিনি কুমিল্লা শহরের উপর দিয়ে একটি ফ্লাইওভার নির্মান সহ কুমিল্লাকে বিভাগে রুপান্তরিত করার ক্ষেত্রে সবাইকে ঐক্যবদ্য আন্দোলনে অংশ গ্রহনকারার আহবান জানান। পাশাপাশি রাজধানী ঢাকার সাথে যোগাযোগ ব্যাবস্থার আরও উন্নয়ন, ঢাকয় কুমিল্লার উন্নয়নের ব্যাপারে জোড়ালো অবস্থান সৃষ্টির আহবান জানান।

আলোচনা পর্ব শেষে যুব সমিতির কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে যুব সমিতির প্রতিষ্ঠাতা সভাপতির উপস্থিতিতে দুজন নির্বাচন কমিশনারের তত্ত্ববধানে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নবনির্বাচিত কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন জনাব ইকবাল হোসেন রাজু, সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন মো: আব্দুস সাত্তার। এছাড়া সহ সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন এডভোকেট শফিকুল ইসলাম, এস এম নুরুজ্জামান, এ কে এম ইকবাল চৌধুরী, মো: মন্জুরুল এলাহী ভূইয়া, ইঞ্জিনিয়ার আব্দুল কাদের। যুগ্ম সাধারন সম্পাদক হিসাবে নির্বাচিত হয়েছেন মো: নোমানুল হক ও একরামুল হক।

নির্বাচন পর্ব শেষে কুমিল্লা এবং জাতির মঙ্গল কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়। তারপর সকলের মাঝে ইফতার বিতরন করা হয়




Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply