নাঙ্গলকোট- লাকসাম সড়ক প্রশস্ত না হওয়ায় ভোগান্তি

কুমিল্লা সংবাদদাতা :
কুমিল্লার নাঙ্গলকোটের প্রবেশ দ্বার, লাকসাম- নাঙ্গলকোট সড়ক। জেলা শহর, পাশ্ববর্তী অন্যান্য জেলা সহ ঢাকা- চট্রগ্রাম এবং দেশের বিভিন্ন স্থানের সাথে এই সড়ক দিয়ে যাতায়াত করতে হয়। সওজের আওতাধীন এই গুরুত্বপূর্ণ সড়ক দিয়ে এলাকাবাসী দেশের বিভিন্ন স্থানে সহজভাবে যাতায়াত করে থাকেন। কিন্তু সড়কটির দুই পার্শ্বে প্রশস্ত কম হওয়ায় ২ টি যানবাহন একসাথে চলতে পারে না । ১৫ মিনিটের পথ পাড়ি দিতে প্রায় ১ ঘন্টা সময় লেগে যায়।

একটি যানবাহনকে দাঁড়িয়ে অন্যটিকে সাইড দিতে হয়। মালবাহী ট্রাক, ট্রাকটর, কাভার্ড ভ্যান, পিকআপ ভ্যান, বাস, সি এন জি অটো টেক্সীকে ঝুঁকিপূর্ণভাবে দাঁড়িয়ে সাইড নিতে হয়। যে কোন মহূর্তে দুর্ঘটনার আশংকা থাকে। সড়কটির লাকসাম থেকে দামবাহার পর্যন্ত দক্ষিণ পার্শ্বে খাল থাকায় সড়কটি খালের মধ্যে বিলীন হবার সম্ভাবনা রয়েছে। খালের মধ্যে গার্ড ওয়াল নির্মাণ করা হলে ও অধিকাংশ স্থানে গার্ড ওয়ালের অস্তিত্ব দেখা যায় না।

সড়কের লাকসাম ধামৈচা সড়কের উত্তর পার্শ্বে বৈদ্যুতিক খুঁটি অপরিকল্পিতভাবে বসানো অধিকাংশ খুঁটি ঝুঁকিপূর্ণভাবে হেলে পড়েছে। যে কোন সময় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। সড়ক সংলগ্ন এলাকাবাসী সড়কটির ইচ্ছামত ব্যবহার করছেন। সড়কের এক পার্শ্বে দোকান ঘর, বাড়িঘর নির্মাণ করা হয়েছে। অন্যপার্শ্বে খাল থাকায় সড়কটি সমপ্রসারণে বাধা সৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। এ ছাড়া, সড়কটির নাঙ্গলকোট থেকে স্টীল ব্রিজ পর্যন্ত পাশ্ববর্তী খালের মধ্যে সড়কটি নিয়মিত ভেঙ্গে যাচ্ছে।। তত্কালীন সংসদ সদস্য আবদুল গফুর ভুঁইয়া সড়কটি প্রশস্ত – করণের উদ্যোগ গ্রহণ করলে ও ক্ষমতার পালা বদলে সড়কটি প্রশস্ত – করণের কাজ বন্ধ হয়ে যায়।





Check Also

লাকসাম-মনোহরগঞ্জের বিএনপি’র সাবেক এমপি আলমগীরের জাতীয় পার্টিতে যোগদান

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা-১০ (লাকসাম-মনোহরগঞ্জ) বিএনপি’র সাবেক এমপি এটিএম আলমগীর জাতীয় পার্টিতে যোগদান করেছেন। সোমবার জাতীয় ...

Leave a Reply