কুমিল্লা সওজ’র নির্বাহী প্রকৌশলী বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

সিরাজুল ইসলাম চৌধুরী, কুমিল্লা থেকে :
কুমিল্লা সওজ’র নির্বাহী প্রকৌশলী মো: হাফিজুর রহমান এর অব্যাহত হুমকী ধমকীর হাত থেকে রেহাই পায়না সাংবাদিকও। সওজ বিভাগে যোগদান করার পর তার বিরুদ্ধে বিভিন্ন সময়ে বিভিন্ন অনিয়মের অভিযোগ থাকলেও অদৃশ্য শক্তির কারনে বহাল তবিয়তেই তিনি রয়েছেন।

জানা যায়, ঠিকাদারদের সাথে গোপন রফাদফার মাধ্যমে কাজ পাইয়ে দিয়ে থাকেন। অভিযোগ রয়েছে ওইসব ঠিকাদারগন নিম্নমানের কাজ করে নির্বাহী প্রকৌশলী মো: হাফিজুর রহমান এর সহায়তায় উচ্চ দরের বিল করিয়ে নেন।

এমন একটি সংবাদ গত ২১ জুলাই দৈনিক যুগান্তরে প্রকাশ হবার পর ওই প্রতিনিধিকে বিভিন্ন প্রকার হুমকী ধমকী দিলে বুড়িচং উপজেলা প্রতিনিধি সৌরভ মাহমুদ হারুন নির্বাহী প্রকৌশলী মো: হাফিজুর রহমান এর বিরুদ্ধে বুড়িচং থানায় ৬ জুলাই একটি সাধারন ডায়েরী (জিডি) নং ১৯২ দায়ের করেন।

জানা য়ায়, পালপাড়া বুড়িচং-ব্রাহ্মণপাড়া-মিরপুর সড়কের ৩৪ কিলোমিটার অংশের ১১ কোটি টাকা ব্যায়ে জরুরী মেরামত ও সংস্কারের কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করলে স্থানীয় গ্রামবাসী এর প্রতিবাদ করে এ সংবাদ পত্রিকায় প্রকাশের পর গত ৬ আগস্ট শনিবার কুমিল্লা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: হাফিজুর রহমান দৈনিক যুগান্তর কুমিল্লার বুড়িচং উপজেলা প্রতিনিধিকে ভয়ভীতি প্রদর্শন করেন।

থানায় দায়ের করা জিডি সূত্রে জানা যায়, বুড়িচং উপজেলা দৈনিক যুগান্তর প্রতিনিধি সৌরভ মাহমুদ হারুন সম্প্রতি পালপাড়া বুড়িচং ব্রাহ্মণপাড়া-মিরপুর সড়কের ৩৪ কিলোমিটার অংশে ১১ কোটি টাকা ব্যায়ে সড়কের জরুরী মেরামত ও সংস্কারে নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করার প্রতিবাদ করেন স্থানীয় লোকজন।

এমন অভিযোগের প্রেক্ষিতে গত ২১ জুলাই দৈনিক যুগান্তরের একটি সংবাদ প্রকাশের জের ধরে। নির্বাহী প্রকৌশলীর লেলিয়ে দেয়া সন্ত্রাসীরা সাংবাদিককে হেনস্থা করার চেষ্টা চালায়।

এদিকে সংবাদ প্রকাশের পর অশুভ চক্রটি রাস্তার নিম্নমানের কাজ অব্যাহত রাখে। ফলে গত ৬ আগস্ট শনিবার সকালে এই প্রতিনিধি বুড়িচং সদরে সদ্য কাজকরা সড়কের পিচ উঠে যাওয়ার ছবি তুলে বাড়ি ফেরার পর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: হাফিজুর রহমান হঠাৎ দুপুর ১টা ২৫ মিনিটে দু’দফা ফোন করে তাকে অশ্লীল ভাষায় গালিগালাজ এবং দেখে নেয়ার হুমকী দেয়।

এ বিষয়ে জানতে নির্বাহী প্রকৌশলী মো: হাফিজুর রহমান সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।


Check Also

বুড়িচংয়ে ২৬টি দোকানের অর্ধেক ভাড়া মওকুফ করলেন মালিক

বুড়িচং প্রতিনিধিঃ বুড়িচং উপজেলার একটি মার্কেটের ২৬টি দোকানের এপ্রিল মাসের অর্ধেক ভাড়া মওকুফ করে দিয়েছেন ...

Leave a Reply