কুবিতে ইংরেজী বিভাগের শিক্ষার্থীদের বিক্ষোভ ॥ ক্লাস-পরীক্ষা বর্জন

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :৮ আগষ্ট,১১

বিভিন্ন দাবীতে রোববার থেকে আন্দোলনে নামে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের শিক্ষার্থীরা। এ সময় বিক্ষোব্ধ শিক্ষার্থীরা সকল বিভাগীয় ক্লাস রুমে তালা ঝুলিয়ে ক্লাস-পরীক্ষা বন্ধ করে দেয়।

শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, ভর্তির পর থেকেই পাবলিক বিশ্ববিদ্যালয়ের সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে শিক্ষার্থীরা। বিভাগীয় লাইব্রেরী, সেমিনারকক্ষসহ বিভাগের সব সুবিধা তাদের অধরাই থাকছে। ফলে সকল ব্যাচের শিক্ষার্থীরা বিক্ষোব্ধ হয়ে আন্দোলনে নামে।

এ সময় তারা ক্লাস ও পরীক্ষা বর্জন করে লাগাতার কর্মসূচী ঘোষনা করে। বিভাগীয় সেমিনার প্রতিষ্ঠা, বিভাগীয় লাইব্রেরী প্রতিষ্ঠা, বিভাগে প্রফেসর নিয়োগ, ল্যাংগুয়েজ ক্লাব প্রতিষ্ঠা, নম্বর বৈষম্য বন্ধ করা, ছাত্র শিক্ষকদের প্রতিযোগীতা বন্ধ করাসহ ১৫ দফা দাবীতে গতকাল তারা ভিসি বরাবর স্মারকলিপি পেশ করে । শিক্ষার্থীরা অনতিবিলম্বে সকল দাবী মেনে নেয়ার আহ্বান জানায়। অন্যথায় বিভাগীয় প্রধানের পদত্যাগেরও দাবী জানায়।

এ ব্যাপারে ইংরেজী বিভাগের প্রধান ড. মুহসিন উদ্দিন জানান, আমি এখনো কোন লিখিত পাইনি। মূলত ৭ তারিখে পরীক্ষা না দিতেই ছাত্ররা আন্দোলনে নেমেছে। ছাত্রদের সাথে শিক্ষকদের কথা হয়েছে। আশা করি শিগগিরই এর সমাধান হবে।




Check Also

কুবি সাংবাদিক সমিতির অভিষেক অনুষ্ঠান পালিত

মো শরীফুল ইসলাম,কুবি :– বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচনের মধ্য দিয়ে ...

Leave a Reply