আতঙ্কের জনপদ কুমিল্লা, জুলাই মাসে ১৫ খুন

নিউজ ডেস্ক, কুমিল্লাওয়েব ডট কম :

কুমিল্লা সরকারী কলেজে ইভটিজিং এর প্রতিবাদ করায় সরকার দলীয় ক্যাডার কর্তৃক খুন হওয়া স্বামীর জন্য স্ত্রীর আহাজারি - ফাইল ফটো
আতঙ্কের জনপদে পরিণত হতে চলেছে ঐতিহ্যবাহী কুমিল্লা জেলা। একের পর এক খুন, ছিনতাই আর রাজনৈতিক সহিংসতার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন জেলার বিশিষ্টনেরা। কুমিল্লা শহরসহ জেলার ১৬টি উপজেলায় জুলাই মাসে খুন হয়েছে ১৫ জন। আধিপত্য বিস্তার, সম্পত্তি, দাম্পত্য কলহ ইত্যাদি কারণে এসব খুন হয়েছে।

জুলাই মাসে আলোচিত হত্যাকাণ্ডের মধ্যে রয়েছে- কুমিল্লা সরকারি কলেজের প্রধান ফটকের ভিতরে প্রকাশ্যে কলেজছাত্রীর স্বামী আপেল হত্যা। স্ত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় তাকে ছুরিকাঘাত করে খুন করে ছাত্রলীগের কর্মীরা। ছাত্রলীগেরই নেতা আপেল হত্যাকাণ্ডের এক সপ্তাহেও পুলিশ কোন আসামিকে গ্রেপ্তার করতে পারেনি।

জেলা পুলিশের একটি সূত্র জানায়, চলতি বছরের ১ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত এক মাসে কুমিল্লা শহরসহ জেলার ১৬টি উপজেলায় মোট ১৫টি খুনের ঘটনা হয়েছে। এ সংখ্যা জুন মাসে ছিল ১৩টি। আর গত বছরের জুলাই মাসে কুমিল্লায় খুন হয়েছিল ৯টি, যা এ বছরের জুলাই মাসের চেয়ে ৬টি কম।

এক মাসে ১৫ খুনের বিষয়ে কুমিল্লা পুলিশ সুপার মোখলেছুর রহমান বলেন, খুনের ঘটনার সাথে আইন-শৃঙ্খলা পরিস্থিতিকে এক করে দেখা ঠিক হবে না। খুন বিভিন্ন কারণে হতে পারে। তার অর্থ এই নয়- আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে।





Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply