লাকসামে সন্তান প্রসবের পরই পালিয়ে গেলেন মা!

জামাল উদ্দিন স্বপন:
পুত্র সন্তান প্রসবের পর পরই মা সদ্য ভূমিষ্ট শিশুটিকে হাসপাতালের বারান্দায় রেখে পালিয়ে গেলেন। লাকসাম সরকারি হাসপাতালে এ ঘটনাটি ঘটেছে। গতকাল হতভাগ্য ওই সন্তানটিকে হাসপাতাল কর্তৃপক্ষ ও লাকসাম থানা পুলিশ এক নিঃসন্তান দম্পতির নিকট তুলে দেন।

হাসপাতালের সিনিয়র নার্স মঞ্জুমা জানান, প্রসব ব্যথা নিয়ে একটি সিএনজি অটোরিক্সাযোগে এক মহিলা লাকসাম সরকারি হাসপাতালে আসে। এ সময় ওই মহিলা কে নিয়ে লেবার রুমে নিয়ে যাওয়ার সময় হাসপাতালের নিচ তলায় ইমারজেন্সি কক্ষের সামনেই তার একটি ছেলে সন্তান প্রসব হয়। এক পর্যায়ে মাকে বেঞ্চে শুইয়ে সন্তানটিকে দ্বিতীয় তলায় মহিলা ওয়ার্ডে নিয়ে অক্সিজেন দেয়া হয়। এ ফাঁকে মা সাথে নিয়ে আসা দুই মহিলাকে নিয়ে সকলের চোখ ফাঁকি দিয়ে ছেলে সন্তানটিকে রেখে অটোরিক্সাযোগে পালিয়ে যায়।

কিছুক্ষণ পর শিশুটির মাকে নিয়ে যেতে হাসপাতালের আয়া সাহেদা এসে দেখেন তার মা বেডে নেই। মাকে না পেয়ে ওই শিশুটিকে নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ বেশ বেকায়দায় পড়ে। পরে হাসপাতাল কর্তৃপক্ষ অনেক খোঁজাখোঁজি করে সন্তানটির মাকে না পেয়ে লাকসাম থানাকে অবহিত করে। পরে গতকাল সোমবার হতভাগ্য ওই সন্তানটিকে হাসপাতাল কর্তৃপক্ষ ও লাকসাম থানা পুলিশ এক নিঃসন্তান দম্পতির নিকট তুলে দেন।

লাকসাম থানার ওসি আবুল কাশেম চৌধুরী জানান, হতভাগ্য সন্তানটির ভবিষ্যতের কথা চিন্তা করে ওই নিঃসন্তান দম্পতির হাতে তাকে তুলে দেয়া হয়েছে। তবে কৌশলগত কারণে ওই নিঃসন্তান দম্পত্তির নাম পরিচয় গোপন রাখা হয়েছে।





Check Also

লাকসাম-মনোহরগঞ্জের বিএনপি’র সাবেক এমপি আলমগীরের জাতীয় পার্টিতে যোগদান

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা-১০ (লাকসাম-মনোহরগঞ্জ) বিএনপি’র সাবেক এমপি এটিএম আলমগীর জাতীয় পার্টিতে যোগদান করেছেন। সোমবার জাতীয় ...

Leave a Reply