ক্রেতা সেজে মাদক ব্যবসায়ীকে দু’বার আটক অতঃপর! উৎকোচ নিয়ে ছেড়ে দেয়ার ঘটনায় তোলপাড়

চৌদ্দগ্রাম প্রতিনিধি:
কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়া এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী আইয়ুব আলীকে চৌদ্দগ্রাম থানা ও জেলা ডিবি পুলিশ এক সপ্তাহে দুইবার আটক করে। উৎকোচের বিনিময়ে চিহ্নিত ওই মাদক ব্যবসায়ী পুলিশের হাত থেকে ছাড়া পাওয়ার ঘটনায় এলাকায় মাদক বিরোধী সাধারণ মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের এসআই কামরুলের নেতৃত্বে একটি সিভিল টিম শনিবার বিকেলে উপজেলার চিওড়া রাস্তার মাথায় পৌঁছে। সাদা পোষাকধারী পুলিশ সদস্যরা ক্রেতা সেজে মাদক ব্যবসায়ী আইয়ুব আলী (৪৫) কে ফেনসিডিলসহ প্রকাশ্যে জনসম্মুখ থেকে হাতেনাতে আটক করে একটি নোহা মাইক্রোতে তোলে। অভিযোগ উঠেছে, আইয়ুব আলীকের আটকের পর পুলিশ পাশ্ববর্তী জেরিন হোটেলে নিয়ে যায়। সেখানে ১১ হাজার টাকার দফারফা করে আনুমানিক আধা ঘন্টার মধ্যে তাকে ছেড়ে দেয়। আবার এ মাদক ব্যবসায়ীকে ঘটনাস্থলে ঘুরাফেরা করতে দেখে স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। এর আগে চৌদ্দগ্রাম থানার এসআই রুহুল আমিন গত ২৬ জুলাই একই এলাকা থেকে ফেনসিডিল বিক্রিকালে মাদক ব্যবসায়ী আইয়ুব আলীকে আটক করে গাড়িতে তোলে পাশ্ববর্তী জগন্নাথদীঘির পাড়ের তৃপ্তি হোটেলে নিয়ে যায়।

অভিযোগ রয়েছে, ওই হোটেলে ভুরিভোজ শেষে ৮ হাজার টাকা দফারফা করে পুলিশ আইয়ুব আলীকে ছেড়ে দেয়। ফলে সে আবার পূর্বের পেশায় ফিরে যায়। পুলিশের ধরে নেয়া ও টাকার বিনিময়ে আইয়ুব আলীর ছুটে আসার ঘটনায় স্থানীয় জনগণের মধ্যে ক্ষোভসহ এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয় ।

স্থানীয় জনগণ জানায়, মাদক ব্যবসায়ী আইয়ুব আলীর চৌদ্দগ্রামের চিওড়া রাস্তার মাথা এলাকায় ২০/২৫ জনের একটি ফেনসিডিল-মাদক সিন্ডিকেট রয়েছে। পুলিশ মাঝে মধ্যে ঝটিকা অভিযান চালিয়ে তাকে আটক করে উৎকোচের বিনিময়ে ছেড়ে দেয়।

এবিষয়ে চৌদ্দগ্রাম থানার এসআই রুহুল আমিন বলেন, তাকে আটকের পর তার সহায়তায় অপর মাদক ব্যবসায়ীকে আটকের চেষ্টা চালাই। পরে তাকে ছেড়ে দেয়া হলেও টাকা নেয়ার বিষয়টি সত্য নয় বলে তিনি দাবী করেন।

অপরদিকে জেলা ডিবি পুলিশের এসআই কামরুলের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে না পাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে মোবাইল ফোনে ডিবির ওসি মাহফুজ জানান, আমি বিষয়টি খতিয়ে দেখবো।





Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply