শতকরা ৮৩ পাশেও সেরা বিশ তালিকায় নেই তিতাসের গাজীপুর খাঁন হাইস্কুল এন্ড কলেজ

নাজমুল করিম ফারুক :
তিতাস উপজেলার একমাত্র উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান গাজীপুর খান হাইস্কুল এন্ড কলেজের সদ্য প্রকাশিত এইচএসসি পরীক্ষায় শতকরা ৮৩ জন পাস করলেও সেরা বিশ কলেজ তালিকায় স্থান করে নিতে পারেনি প্রতিষ্ঠানটি।

খোঁজ নিয়ে জানা যায়, কুমিল্লা উচ্চ মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় সেরা বিশ কলেজের মধ্যে ফেনী গার্লস ক্যাডেট কলেজ ৮৯.৮০% পেয়ে প্রথম এবং চাঁদপুরের হাইমচর কলেজ ৫৭.১৪% পেয়ে ২০তম স্থান অর্জন করে। কিন্তু তিতাস উপজেলার একমাত্র উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান গাজীপুর খান হাইস্কুল এন্ড কলেজের শতকরা পাসের হার ৮৩.৩৩% হলেও সেরা বিশ তালিকায় না থাকায় এতে শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষকমন্ডলীসহ ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ হতাশা প্রকাশ করেছে। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিলীপ কুমার রায় কুমিল্লা ওয়েব-কে জানান, এ বছর উক্ত কলেজ থেকে ১৫০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ১২৫জন শিক্ষার্থী বিভিন্ন ক্যাটাগরীতে পাশ করে। তবে জিপিএ-৫ এর সংখ্যা আশানুরুপ না হওয়ার কারণেই হয়তো সেরা বিশ কলেজের তালিকায় স্থান করে নিতে পারেনি। তিনি আরো জানান, বোর্ডের সাথে যোগাযোগ করলেই এর প্রকৃত কারণ পাওয়া যাবে। উল্লেখ্য, উক্ত প্রতিষ্ঠান থেকে একমাত্র বিজ্ঞান বিভাগের মাসুদুর রহমান জিপিএ-৫ পেয়েছে।




Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply