চিওড়া উপ-স্বাস্থ্য কেন্দ্রে জমজমাট মদ ও জুয়ার আসর

চৌদ্দগ্রাম সংবাদদাতা :
চৌদ্দগ্রাম উপজেলার ঐহিত্যবাহী ইউনিয়ন চিওড়া উপ- স্বাস্থ্য কেন্দ্র ও তার আশ-পাশের এলাকায় জুয়াড়ি ও মাদক সেবীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। সন্ধ্যা হতে না হতেই তিন গ্র“পে বিভক্ত হয়ে মাদকাসক্ত জুয়াড়িরা কান্দিরপাড় গ্রামে অবস্থিত উপ-স্বাস্থ্য কেন্দ্রে ভিড় জমায় বলে অভিযোগ পাওয়া গেছে। এলাকার সচেতন ও সুশিল সমাজ মনে করেন, প্রাকৃতিম মনোরম পরিবেশ সমৃদ্ধ ও নিরাপদ স্থান হওয়ায় বেশ কিছু বিপদগামী চিহ্নিত মাদকাসক্ত জুয়াড়ি স্বাস্থ্য কেন্দ্রের বারান্দায় লাইট ও মোমবাতী জ্বালিয়ে জুয়ার আসর বসায়। যার কারণে আশ-পাশের গ্রামগুলোতে চুরি-ডাকাতিসহ স্কুল, কলেজ ও মাদ্রাসাগামী ছাত্রীদের ইভটিজিং ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। বিভিন্ন অভিযোগে প্রাপ্ত সুত্রে জানা গেছে, স্বাস্থ্য কেন্দ্র এলাকায় যারা জুয়া খেলো তারা হলো- কান্দিরপাড় গ্রামের নাহিদ, জহির, হারুন, তোয়ান আলী, রসুল, লিটন, কবরুয়ার সামাদ, সাইফুল, দেলোয়ার, ছোট সাতবাড়িয়ার ফিরোজ মিয়া, সেলিম, খোরশেদ, ইউসুফসহ আরো অনেকে।

এলাকাবাসী জানায়, মদ, গাঁজা ও জুয়া খেলার টাকা জোগাড় করতে এসব মাদকাসক্ত ব্যক্তিরা বিভিন্ন অপরাধ কর্মকান্ডে জড়িয়ে পড়েছে। গভীর রাত পর্যন্ত মদ সেবন ও জুয়া খেলে যুবকেরা চুরি, ডাকাতিসহ নানা অপকর্ম করছে বলেও অভিযোগ উঠেছে। যা এলাকার সচেতন মহলকে ভাবিয়ে তুলছে। অপরদিকে মাদকাসক্ত যুবকদের থেকে রেহাই পাচ্ছেনা স্কুল, কলেজ ও মাদ্রাসাগামী ছাত্রীরা। ইভটিজিং এর শিকার হতে হচ্ছে অনেক কোমলমতী মেধাবী ছাত্রীকে। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ মনে করেন এহেন কর্মকান্ড চলতে থাকলে তরুণ প্রজন্ম শেষ হয়ে যাবে। যা সচেতন ও সুশিল সমাজকে ভাবিয়ে তুলেছেন এবং আতংক গ্রস্থ হয়ে পড়েছে অভিভাবকেরা। ছাত্রী অভিভাবকগণ হতাশ হয়ে পড়েছে বলে জানা গেছে। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ এসব চিহ্নিত, মাদকাসক্ত, ইভটিজিংকারী জুয়াড়িদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য আইন শৃংখলা বাহিনীর নিকট জোরদাবী জানিয়েছেন।




Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply