নাঙ্গলকোটে সন্ত্রাসীদের অত্যাচারে বাড়ি ছাড়া নিরীহ মোস্তফা কামাল

জামাল উদ্দিন স্বপন:
নাঙ্গলকোট উপজেলার বড় সাঙ্গিশ্বর গ্রামের একজন নিরীহ মানুষ ও হাফেজ মোস্তফা কামাল ঐ গ্রামের নামধারী সরদার মাতব্বরদের নানামুখী জুলুম অত্যাচারে স্ত্রী বাচ্চা নিয়ে ঘর বাড়ি ছেড়ে শ্বশুর বাড়ি মানবেতর জীবন যাপন করছে। ভুক্তভোগী ও এলাকার সচেতন জনতার সূত্রে জানা গেছে, হাফেজ মোস্তফা কামালের ধনাড্য দুই ভাই শহীদুল ইসলাম ও আবদুল হালিম মোস্তফা কামালের সম্পদ গ্রাস করার অসৎ উদ্দেশ্যে গ্রামের কয়েকজন নামধারী সরদার নিয়া তার উপর নানা ভাবে জুলুম অত্যাচার করছে। যারা এ ধরনের অত্যাচারে লিপ্ত তারা হচ্ছে-

খুরশিদ মাস্টার, পিতা- মৃত আছলাম মিয়া, জাফর মাস্টার, পিতা- মৃত সাবোন মিয়া, শাহ আলম, পিতা- মৃত হাফেজ আহম্মদ, হাবিবুল্লাহ, পিতা- সানা উল্লাহ, শহীদুল ইসলাম, আবদুল হালিম, পিতা- সোলায়মান সর্বসাং বড় সাঙ্গিশ্বর। তারা পরস্পর যোগ সাজসে দীর্ঘ দিন ধরে হাফেজ মোস্তফা কামাল কে নানা ভাবে হয়রানি করে আসছে। তাকে বাড়ি ছাড়া করার উদ্দেশ্যে কয়েকটি কাউন্টার মিথ্যা মামলা ও করেছে। অবশ্যই ইতোপূর্বে তিনি আত্মরক্ষার্থে কুমিল্লা আদালতে ১০৭ ধারায় মামলা করেন বলেই ঐ সন্ত্রাসীরা দুনীয়া থেকে মোস্তাফা কামালকে সরিয়ে দিতে ঐ রূপ তান্ডব চালিয়ে যাচ্ছে।

এলাকায় ঘুরে জানা গেছে, উল্লেখিত অভিযুক্তরা হাফেজ মোস্তফা কামালের দীর্ঘ দিনের জ্ঞাতি শত্রু। তারা তার মাতা পিতাকে ঐ রূপ ক্ষতি সাধন করে ছিল। বর্তমানে হাফেজ মোস্তফা কামাল প্রান ভয়ে চট্টগ্রাম অবস্থান করেছেন এবং স্ত্রী সন্তানরা শ্বশুর বাড়ি ৩ নং রায়কোট ইউনিয়নের পশ্চিম খাড়ঘর অতিকষ্টে জীবন যাপন করছে। অথচ তার বাড়ি ঘর শত্রুরা দখল করে রেখেছে। তিনি শত্রুদের ভয়ে বাড়ি ফিরতে পারছেনা। আর্থিক অস্বচ্ছলতার কারনে অসহায় মোস্তফা কামাল কোন আইনি সহায়তাও পাচ্ছেন না।

হাফেজ মোস্তাফা কামাল যাতে বাড়ি ফিরতে পারেন ঐ শত্রুদের হাত থেকে বাঁচতে পারেন এ জন্য তিনি আইন প্রয়োগ কারী সংস্থা ও সরকারের কৃপা দৃষ্টি প্রার্থনা করেছেন।




Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply