কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ক্লাস বর্জন

কুমিল্লা বিশ্ববিদ্যলয় প্রতিনিধি :
কুমিল্লা বিশ্ববিদ্যলয়ে (কুবি) মান উন্নয়ন পরীক্ষা ফি কমানো, ক্লাস ও পরীক্ষায় অনুপস্থিতির জরিমানা মওকুফসহ কয়েটি দাবিতে ক্লাস বর্জন ও উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার সকাল থেকে ক্লাস বর্জন করা হয়।

একাধিক শিক্ষার্থী জানায়, পাঁচ বছর ধরে মান উন্নয়ন পরীক্ষার ফি দুইশ’ টাকা দিয়ে আসলেও এ মাসে বিনা নোটিশে কর্তৃপক্ষ পাঁচশ’ টাকা নির্ধারণ করেছে। এছাড়া মিডটার্ম পরীক্ষার ক্লাস টেস্টের অনুপস্থিতির জন্য তিনশ’ টাকা ও ক্লাসে অনুপস্থিতির জন্য এক হাজার পাঁচশ’ টাকা জরিমানা ধার্য করা হয়েছে। এসব জরিমানা বিভাগীয় শিক্ষকদের ব্যক্তিগত খরচে ব্যয় হয় বলে শিক্ষার্থীরা অভিযোগ করে ।

তারা আরো জানান, দীর্ঘ আন্দোলনের পরেও এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে কোনো সাইনবোর্ড টাঙানো হয়নি। পাশাপাশি হোস্টেলসহ নানা সমস্যা রয়েছে। এসব কারণেই সকাল থেকেই ক্লাস ও পরীক্ষা বর্জনের কর্মসূচী নিয়েছে শিক্ষার্থীরা। দাবি না মানা হলে মানববন্ধনসহ কঠোর কর্মসূচীর হুশিয়ারী দিয়েছে তারা।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আমির হোসেন জানান, শিক্ষার্থীদের দাবি দাওয়া দীর্ঘদিনের। এ ব্যাপারে উচ্চ পর্যায়ে চিঠি দিয়েছি। যতটুকু সম্ভব তাদের দাবি পুরণের চেষ্টা করছি।




Check Also

কুবি সাংবাদিক সমিতির অভিষেক অনুষ্ঠান পালিত

মো শরীফুল ইসলাম,কুবি :– বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচনের মধ্য দিয়ে ...

Leave a Reply