চাঁদপুর পৌরসভার নির্বাচন স্থগিত

চাঁদপুর প্রতিনিধি :
পরপর তিনবার তফসিল ঘোষণার পর হাইকোর্টের নির্দেশ পেয়ে চাঁদপুর পৌরসভা নির্বাচন স্থগিত করে দিয়েছে নির্বাচন কমিশন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চাঁদপুর পৌরসভার নির্বাচন হচ্ছে না। রোববার নির্বাচন কমিশন থেকে চাঁদপুরের জেলা প্রশাসন কার্যালয়ে এ-সংক্রান্ত একটি লিখিত নির্দেশ আসে।

জেলা রিটার্নিং অফিসার ও চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মতিউল ইসলাম তা নিশ্চিত করে পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত নির্বাচনী সব কার্যক্রম বন্ধ থাকবে বলে জানিয়েছেন।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, ১৭ জুলাই চাঁদপুর পৌরসভা নির্বাচন স্থগিত ঘোষণা করে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বেঞ্চ চাঁদপুরের পুরানবাজারের বাসিন্দা মঞ্জুরুল ইসলামের দায়ের করা একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন নির্বাচন স্থগিত করেছে।

এর আগে গত ১৮ জানুয়ারি ও ২৭ জানুয়ারি পরপর দুইবার নির্বাচনের তারিখ ঠিক হলেও তা হয়নি। তৃতীয় দফায় ঘোষিত তফসিল অনুযায়ী ৩১ জুলাই চাঁদপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ১৪ জুলাই প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। প্রতীক পেয়ে প্রার্থীরা প্রচার-প্রচারণা করে আসছিলেন।

এদিকে নির্বাচন হওয়া না-হওয়া নিয়ে একে অপরকে দোষারোপ করে সম্প্রতি সাংবাদিক সম্মেলন করেছেন আওয়ামী লীগ ও বিএনপির নেতারা।




Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply