দেবিদ্বারে বন্ধ হওয়া ২ টি ইউনিয়নে নির্বাচনী প্রচারনায় উত্তাল,সর্বত্রই চলছে উৎসব মুখর পরিবেশ

মোঃ ফখরুল ইসলাম সাগর, দেবিদ্বার :

কুমিল্লার দেবিদ্বার উপজেলার বন্ধ হয়ে যাওয়া ২টি ইউনিয়নে নির্বাচন অনুষ্টিত হবে আগামী ২৩জুলাই শনিবার। ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে চলছে নির্বাচনী আমেজ। জেলার সবকটি উপজেলায় নির্বাচন শেষ হয়ে যাওয়ার কারনে প্রার্থীদের সকল আত্নীয় স্বজনদের প্রচন্ড ভীড় লক্ষ্য করা গেছে ইউনিয়ন দুটিতে।এবং তিথিদের কলকাকলিতে মুখরিত গোটা এলাকা অবস্থা দৃষ্টে মনে হচ্ছে ইদের আমেজ।

জানা যায়, ওই এলাকাগুলোতে পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে গোটা মহল্লার রাস্তা ঘাট , প্রার্থীরা ভোটারদের মন জয় করতে দিয়ে যাচ্ছেন নানান প্রতিশ্রুতি , শোনাচ্ছেন নানা উন্নয়নের বানী ও ভবিষ্যৎ পরিকল্পনার কথা। ২৩ তারিখের নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের পদচারনায় মুখরিত ২টি ইউনিয়নের গোটা জনপদ। কাক ডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত চলছে প্রচার প্রচারনা। রোদ বৃষ্টি উপেক্ষা করে প্রার্থী ও তাদের সমর্থকরা ছুটে চলেছেন ভোটারদের দ্বারে দ্বারে। এবার প্রার্থীরা প্রচার প্রচারনায় কৌশল হিসেবে মোবাইল ফোন প্রযুক্তির আশ্রয় নিচ্ছেন। রাত বিরাতে প্রার্থী ও তাদের সমর্থকদের মোবাইল ফোনে অতিষ্ট হয়ে পরেছেন সাধারন ভোটাররা। বিশেষ করে মধ্য রাত থেকে ভোর পর্যন্ত ভোটারদের এ ধরনের বিড়ম্বনা পোহাতে হয়।

প্রার্থীরা কেউ কেউ বিগত দিনের ভুল ত্রুটির জন্য ভোটাদের কাছে ক্ষমা চেয়ে পুনরায় তাদের ভোট দিয়ে বিজয়ী করার জন্য কাকতি মিনতি করছেন। উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে , দেবিদ্বার উপজেলার ১৫টি ইউনিয়নের মধ্যে গত মাসের ১জুন ১৩টি ইউনিয়নে নির্বাচন সম্পন্ন হয়ে গেলেও নাম সংক্রান্ত জটিলতার কারন দেখিয়ে মজিবুর রহমান নামের এক ব্যক্তি উচ্চ আদালতে একটি রিট করলে গুনাইঘর (উত্তর) ও গুনাইঘর (দক্ষিন) এই ২টি ইউনিয়নের নির্বাচন স্থগিত হয়ে যায়। এ নিয়ে সাধারন ভোটার ও প্রার্থীদের মাঝে ব্যাপক হতাশা দেখা দিলে গুনাইঘর (উত্তর) ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মোঃ খোরশেদ আলম উচ্চ আদালতে এ বিষয়ে আপিল করলে উচ্চ আদালত গেজেট অনুযায়ী গুনাইঘর (উত্তর)ও গুনাইঘর(দক্ষিন)ইউনিয়ন নামে নির্বাচন অনুষ্টানের জন্য নির্বাচন কমিশনের প্রতি নির্দেশ প্রদান করেন। ২টি ইউনিয়নের মধ্যে গুনাইঘর(উত্তর)ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী মোট ৭জন, সাধারন সদস্য মেম্বার প্রার্থী ৩৭জন, সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী ৮জন , মোট ভোটার সংখ্যা ১২০১২জন এর মধ্যে পুরুষ ভোটার ৫৭৫০জন, মহিলা ভোটার ৬২৬২জন, ভোট কেন্দ্র ১০টি।

চেয়ারম্যন প্রার্থীরা হলো খোরশেদ আলম দেয়াল ঘড়ি) একেএম সফিউদ্দিন(দোয়াত কলম) আঃ আলিম(তালা)আঃ কুদ্দুছ সরকার(গরুর গাড়ী) বাবুল মিয়া(আনারস) বিকাশ কুমার দাস(জাহাজ)আঃ মান্নান মোল্লা(টেলিফোন)।

গুনাইঘর(দক্ষিন) ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী মোট ১০জন সাধারন সদস্য মেম্বার প্রার্থী ৩৩জন। সংরক্ষিত আসনের মহিলা সদস্য প্রার্থী ১১জন। মোট ভোটার সংখ্যা ১৩০৩১জন। পুরুষ ভোটার ৬৩৪২জন। মহিলা ভোটার ৬৬৮৯জন। ভোট কেন্দ্র ৯টি। চেয়ারম্যান প্রার্থীরা হলো , মোজাফ্ফর আহম্মেদ(কাপ পিরিজ)মাহবুবুর রহমান মুন্সি(চশমা) সামছুল হক সরকার(গরুর গাড়ী) আবুল খায়ের দোয়াত কলম) আঃ হাকিম খান (মাইক)এরশাদ সরকার(তালা)ফখরুল ইসলাম(জাহাজ)ফরিদুল আলম সরকার টেলিফোন) মজিবুর রহমান ( দেয়াল ঘড়ি) মজিবুল ইসলাম(আনারস)।

এদিকে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা স্বপন কুমার নাথ জানান, নির্বাচনের দিন কঠোর নজর দারীতে থাকবে পুলিশ র‍্যাব ও বিজিবি স্ট্রাইকিং ফোর্স । যেহেতু জেলার সব জায়গায় নির্বাচন শেষ হয়ে গেছে , আইন শৃংখলা বাহিনী আমাদের হাতে পর্যাপ্ত পরিমানে মজুদ আছে । সুষ্ট ও অবাধ নিরপেক্ষ নির্বাচন অনুষ্টানের জন্য আমরা প্রস্তুত আছি।





Check Also

নিউইয়র্কের চিকিৎসক ফেরদৌস খন্দকারে দেওয়া খাদ্য পাচ্ছে দেবিদ্বারের ১ হাজার পরিবার

দেবিদ্বার প্রতিনিধিঃ করোনা ভাইরাস পরিস্থিতিতে লকডাউনের কারনে কর্ম হারিয়ে অসহায় হয়ে পড়েছে দেশের হাজার হাজার ...

Leave a Reply