লাকসাম-মনোহরগঞ্জে জাতীয় পার্টির অস্তিত্ব বিপন্ন হবার পথে

লাকসাম সংবাদদাতা :

লাকসাম উপজেলা ও পৌরসভা এবং নবগঠিত মনোহরগঞ্জ উপজেলাসহ ১৮টি ইউনিয়নে জাতীয় পার্টি ও এর অঙ্গ সংগঠনের কোন কর্মসূচী না থাকায়, জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের ভূমিকায় ক্ষুব্ধ ও হতাশ এবং বলিষ্ঠ নেতৃত্বের অভাবে দলটির অস্তিত্ব বিপন্ন হবার পথে। বর্তমানে জাতীয় পার্টির বেহাল দশা ও নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

জানা যায়, দেশ ও জাতীয় কল্যাণে জাতীয় পার্টির কোন কর্মসূচী না থাকায় ও পার্টির চেয়ারম্যান এইচ, এম এরশাদ এক সময় এক রকম বক্তব্য, দলীয় কর্মকান্ড এবং দীর্ঘদিন ধরে জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের কমিটি পূর্ণগঠন নেই। জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রধান এইচ এম এরশাদ মহাজোটে অন্তর্ভূক্ত ও আ’লীগের সাথে ঐক্য করে ক্ষমতার অংশীদার হলেও লাকসাম-মনোহরগঞ্জের নেতাকর্মীরা এ পর্যন্ত সরকারের কোন সুযোগ সুবিধা পায়নি। এ এলাকায় জাতীয় পার্টির নেতাকর্মীরা আ’লীগ দলীয় সাংসদ প্রার্থী মোঃ তাজুল ইসলামের পক্ষে কাজ ও ভোট দেন। কিন্তু সরকারের আড়াই বছরেও জাতীয় পার্টির নেতাকর্মীরা ক্ষমতার স্বাধ কিংবা সুযোগ সুবিধা পাচ্ছেন না। এদিকে লাকসামে পাঁচ বছর আগে জাতীয় পার্টির একটি কমিটি হলেও এর কোন কর্মকান্ড পরিলক্ষিত হয়নি। জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক ডা. মজিব উল্যাহ খসরুসহ ২/১ নেতা জাতীয় পার্টির নামে দেখা গেলেও বর্তমানে ডা. মজিব উল্যাহ খসরু জাতীয় পার্টির কর্মকান্ডে নেই এবং তিনি এখন নিরব। নবগঠিত মনোহরগঞ্জ উপজেলার সভাপতি লাকসাম উপজেলার সাবেক চেয়ারম্যান আবদুল খালেক দয়াল ও সেক্রেটারী তাজুল ইসলাম এ দু’নেতা থাকলেও ইউপি নির্বাচনে সেক্রেটারী তাজুল ইসলাম সাংসদ মোঃ তাজুল ইসলামের হাতে ফুল দিয়ে আ’লীগে যোগ দিয়ে খিলা ইউপি নির্বাচনে আ’লীগের চেয়ারম্যান প্রার্থী এবং বিএনপি প্রার্থীর কাছে পরাজিত হন। বর্তমানে লাকসাম উপজেলা পৌরসভা এবং নবগঠিত মনোহরগঞ্জ উপজেলাসহ ১৮টি ইউনিয়নে জাতীয় পার্টি ও এর অঙ্গ সংগঠনের কোন কমিটি কিংবা নেতা কর্মী আছে তেমন একটা দেখাও যাচ্ছে না। যারা ছিল তাদের অনেকে আ’লীগ ও বিএনপিতে যোগ দেন। বাকী যারা আছেন বর্তমানে তাদের মাঝে ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।





Check Also

লাকসাম-মনোহরগঞ্জের বিএনপি’র সাবেক এমপি আলমগীরের জাতীয় পার্টিতে যোগদান

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা-১০ (লাকসাম-মনোহরগঞ্জ) বিএনপি’র সাবেক এমপি এটিএম আলমগীর জাতীয় পার্টিতে যোগদান করেছেন। সোমবার জাতীয় ...

Leave a Reply