দেবিদ্বারে বন্ধহওয়া ২টি ইউনিয়নে নির্বাচন অনুষ্টিত হবে ২৩জুলাই

দেবিদ্বার(কুমিল্লা)সংবাদদাতা :

অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে কুমিল্লার দেবিদ্বার উপজেলার ২টি ইউনিয়নে নির্বাচন হচ্ছে । আদালতের নির্দেশে নির্বাচন ২৩ জুলাই চুড়ান্ত করেছে কুমিল্লার উপ নির্বাচন কমিশনার ও স্থানীয় প্রশাসন ।
জানা যায় , দেবিদ্বার উপজেলার ১৫টি ইউনিয়নের মধ্যে গত ১জুন নির্বাচন অনুষ্টিত হওয়ার কথা থাকলেও ১৩টি ইউনিয়নে নির্বাচন অনুষ্টিত হয়। বাকি ২টি ইউনিয়ন গুনাইঘর (উত্তর)ও গুনাইঘর(দক্ষিন)এর নির্বাচন নাম সংক্রান্ত জটিলতার কারন দেখিয়ে মোঃ মজিবুল ইসলাম চেয়ারম্যান উচ্চ আদালতে ২৪ মে ২০১১ একটি রিট পিটিশন দাখিল করলে ওইদিন উচ্চ আদালত ২টি ইউনিয়নের নির্বাচন স্থগিত করে দেয়। পরে গুনাইঘর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মোঃ খোরশেদ আলম উচ্চ আদালতে এ বিষয়ে আপিল করলে উচ্চ আদালত গেজেট অনুযায়ী গুনাইঘর(উত্তর)ও গুনাইঘর(দক্ষিন)ইউনিয়ন নামে নির্বাচন অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্ট বিভাগ ও নির্বাচন কমিশনের প্রতি নির্দেশ প্রদান করেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রশিদ ভুইয়া বলেন ২৩জুলাই ২ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠানের জন্য আমাদের সকল প্রস্ততি সম্পন্ন করা হয়েছে।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা স্বপন কুমার নাথ বলেন সুষ্ঠ অবাধ নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহন করা হবে । যেহেতু জেলার অন্য কোথাও নির্বাচন নাই সে জন্য প্রত্যেকটি কেন্দ্রের মধ্যে অতিরিক্ত আইন শৃংখলা বাহিনী মোতায়েন থাকবে।

Check Also

নিউইয়র্কের চিকিৎসক ফেরদৌস খন্দকারে দেওয়া খাদ্য পাচ্ছে দেবিদ্বারের ১ হাজার পরিবার

দেবিদ্বার প্রতিনিধিঃ করোনা ভাইরাস পরিস্থিতিতে লকডাউনের কারনে কর্ম হারিয়ে অসহায় হয়ে পড়েছে দেশের হাজার হাজার ...

Leave a Reply