দেবিদ্বারে নবনির্বাচিত ১১৪ ইউপি সদস্যের শপথ

মো:ফখরুল ইসলাম সাগর,দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি :

রোববার কুমিল্লার দেবিদ্বার উপজেলার নবনির্বাচিত ১৩ইউপি সদস্যদের শপথ পাঠ করাচ্ছেন দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মামুনুর রশীদ ভূঞা।
দেবিদ্বার উপজেলার সদ্য সমাপ্ত ১৩ ইউপি নির্বাচনে সংরক্ষিত মহিলা ও সাধারণ সদস্যপদে নির্বাচিত ১১৭ জনের মধ্যে ১১৪জন শপথ গ্রহন করেছেন। রোববার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনারম্বর অনুষ্ঠানে শপথ পাঠ করান দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মামুনুর রশীদ ভূঞা।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান একেএম সফিকুল আলম কামাল, এডভোকেট নাজমা বেগম, সহকারী কমিশনার ভূমি গোলাম কবির, সমাজসেবা কর্মকর্তা কবির আহমেদ, নির্বাচন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম, বিআরডিবি কর্মকর্তা আবুল হাসেম মোল্লা, সিনিয়র মৎস কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন ইউপি চেয়ারম্যান ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

দেবিদ্বার উপজেলায় ১টি পৌরসভা ও ১৫ইউনিয়নের মধ্যে মামলা জটিলতার কারনে ১টি পৌরসভা ও ২টি ইউনিয়নের নির্বাচন স্থগিত থাকলে বাকী ১৩ইউনিয়নে নির্বাচন সম্পন্ন হয়। গত ১৩জুলাই কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানদের শপথবাক্য পাঠ করান জেলা প্রশাসক রেজাউল আহসান।

দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মামুনুর রশীদ ভূঞা নবনির্বাচিত ইউপি চেয়াম্যান ও মেম্বারদের উদ্যেশ্যে বলেন, ইউনিয়ন পরিষদকে প্রশাসনের শেকড়, সরকারের সকল উন্নয়নের ভিত্তি হিসেবে পরিগনিত করা হয়। এই ইউনিয়ন পরিষদে আমাদের জন্ম এবং মৃত্যুর তালিকা প্রনয়ণ করা হয়। আগামী ৫বছরের জন্য আপনারা এই ইউনিয়ন পরিষদের দায়ীত্ব ভার গ্রহন করেছেন। আপনাদের দায়ীত্ব অনেক, আপনাদের কর্ম দিয়ে, সেবার মান দিয়ে মানুষের আস্থা অর্জন করতে হবে। ভালো কর্মের জন্য অনেকেই বার বার নির্বাচিত হয়ে থাকেন। অনেকে খারাপ কর্মের জন্য ৫বছরের পর ছিটকে পড়েন এমনকি মাঝ পথে ও অনাস্থার রোষানলে পড়ে থাকেন। আপনাদের শ্রম-মেধা দিয়ে সমাজ থেকে মাদক, জুয়া, চোরাচালানী, অনীয়ম-দূর্নীতি, যৌতুক, বাল্যবিয়ে, নারী নির্যাতন, চুরি-ডাকাতি রোধ করতে হবে। সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হবে এবং নিরক্ষর দূরীকরনে সকল শিশুকে স্কুলমুখী করতে এগিয়ে আসতে হবে। বিজ্ঞান ও প্রযুক্তির ধারায় বাস্তবমুখী ডিজিটাল বাংলাদেশ বিনীর্মানে কাজ করতে হবে।

Check Also

নিউইয়র্কের চিকিৎসক ফেরদৌস খন্দকারে দেওয়া খাদ্য পাচ্ছে দেবিদ্বারের ১ হাজার পরিবার

দেবিদ্বার প্রতিনিধিঃ করোনা ভাইরাস পরিস্থিতিতে লকডাউনের কারনে কর্ম হারিয়ে অসহায় হয়ে পড়েছে দেশের হাজার হাজার ...

Leave a Reply