’ঝগড়া নয়, শান্তি চাই’

লিটন চৌধুরী.ব্রাহ্মণবাড়িয়াঃ-

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার অরুয়াইল ও পাকশিমুল ইউনিয়নে শুক্রবার সকালে “ঝগড়া নয় , শান্তি চাই ” শ্লোগানে এক ব্যতিক্রমধর্মী শান্তি র‌্যালী অনুষ্ঠিত হয়। পরে শান্তি সমাবেশ ও পরস্পরের মধ্যে মিলমিশের সময় এলাকার লোকজন আর ঝগড়া না করার অঙ্গীকার করেন। এ আয়োজনে দুই ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শান্তিপ্রিয় গ্রামবাসী অংশগ্রহণ করে ।

জানা গেছে, সম্প্রতি উপজেলার পাকশিমুল ও অরুয়াইল ইউনিয়নের মধ্যে এক রক্তক্ষয়ী সংঘর্ষ হলে এর প্রেক্ষিতে ২ ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের উদ্যোগে গত শুক্রবার এ র‍্যালীর আয়োজন করা হয়।র‍্যালীটি ২ ইউনিয়নের বিভিন্ন গ্রাম প্রদক্ষিণ করে। এসময়ে গ্রামবাসী র‍্যালীর প্রতি একাত্বতা জানান এবং র‍্যালীতে যোগ দেন ।

র‍্যালী শেষে অরুয়াইল আব্দুস সাত্তার ডিগ্রী কলেজের শহীদ মিনার চত্বরে এক শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন আব্দুস সাত্তার ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মৃধা আহমাদুল কামাল, ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ মু, মজিবুর রহমান, ইউপির চেয়ারম্যান মিজানুর রহমান, পাকশিমুল ইউপির চেয়ারম্যান মোজাম্মেল হক, মোঃ আবুল কাসেম প্রমুখ।

ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, এলাকার লোকজন শান্তির লক্ষে এ আয়োজন করে। আমরা একে অপরের এলাকায় গিয়ে চা পান করেছি। এতে সৌহার্দ্য বাড়বে।




Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply