চুড়ান্ত তালিকায় নাম না থাকায় অনিশ্চয়তায় কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শতাধিক শিক্ষার্থী

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ, ১৪ জুলাই, ২০১১ (কুমিল্লাওয়েব ডট কম) :

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অনলাইন প্রক্রিয়ায় ভর্তি হওয়ার পর জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে প্রেরিত চুড়ান্ত তালিকায় নাম না থাকায় ১৪০ জন শিক্ষার্থীর শিক্ষা জীবন অনিশ্চিত হয়ে পড়েছে। চলতি ২০১০-১১ শিক্ষা বিভিন্ন বিষয়ে অনার্সে ভর্তি হওয়া ওই শিক্ষার্থীদের ব্যাপারে জাতীয় বিশ্ববিদ্যালয় ও কলেজ কর্তৃপক্ষ নিশ্চিত কোন সিদ্ধান্ত জানাতে না পারায় ক্ষুদ্ধ ওই শিক্ষার্থীরা বৃহস্পতিবার কলেজ ক্যাম্পাসে প্রতিবাদ সভা ও মানববন্ধনের পাশাপাশি আইনগত পদক্ষেপ নেবার কর্মসূচি ঘোষণা করবে।

চলতি শিক্ষা বর্ষে অনার্সের বিভিন্ন বিষয়ে ভর্তি হতে শিক্ষার্থীরা এস.এম.এস করার পর গত ১৩ ফেব্রুয়ারি দ্বিতীয় মেরিট লিস্টে নাম আসায় শিক্ষার্থীরা কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে গত ২৩ ফেব্রুয়ারি থেকে বিভিন্ন বিভাগের জন্য নির্ধারিত ফি জমা দিয়ে ভর্তি হয়। কিন্তু জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে গত ৮মে প্রেরিত চুড়ান্ত তালিকায় বাংলা, ইংরেজি, ব্যবস্থাপনা, সমাজ কল্যাণ, ইসলামের ইতিহাস, রাষ্ট্রবিজ্ঞান ও ইতিহাস বিভাগে ভর্তিকৃত ১৪০ জন শিক্ষার্থীর নাম তালিকায় নেই।

এ বিষয়ে ওই কলেজের ভর্তি কমিটি ও হিসাব বিজ্ঞান বিভাগের প্রধান মোঃ ফজলুল হক জানান, এ বছরই প্রথম অনলাইন প্রক্রিয়ায় ভর্তি শুরু হয়েছে, কিন্তু বৈধ উপায়ে ভর্তির পরও জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে যে সকল শিক্ষার্থীর নাম চুড়ান্ত তালিকায় আসেনি এ বিষয়ে লিখিতভাবে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে, বিষয়টি তারা সমাধানের আশ্বাসও দিয়েছেন।




Check Also

দেবিদ্বারে মাদ্রাসার ফলাললে শিক্ষার্থীরা এগিয়ে : পিছিয়ে কলেজ

দেবিদ্বার প্রতিনিধি :– কুমিল্লার দেবিদ্বার উপজেলায় এবারের এইচ এস সি ও আলিম পরীক্ষায় মোট জিপিএ-৫ ...

Leave a Reply