কুমিল্লার ২১৯ জন মানুষ শরীরে নিয়ে ঘুরছেন ৭৬ লক্ষ টাকার মেডিকেল ইন্সট্রূমেন্ট

কুমিল্লা, ১২ জুলাই ২০১১ (কুমিল্লাওয়েব ডট কম) :
কুমিল্লার ২১৯ জন মানুষ ৭৬ লক্ষ ৬৫ হাজার টাকার মেডিকেল ইন্সট্রূমেন্ট হাতে, পায়ে ও কোমরে নিয়ে ঘুরছেন। তারা সময় মতো কুমিলা মেডিকেল কলেজে চিকিৎসার রিপোর্ট না করায় বিদেশি চিকিৎসা সহায়তা বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হচ্ছে।

সুত্র জানায়, আমেরিকার সার্জিকেল ইমপেন্ট জেনারেশন নেটওয়ার্ক বিনামূল্যে হাড় ভাঙ্গা রোগীদের মেডিকেল ইন্সট্রূমেন্ট সরবরাহ করে আসছে। তাদের নিয়ম হচ্ছে চিকিৎসার আপডেট জানানো। কিন্তু অনেক রোগী ভালো হয়ে গেলে আর মেডিকেলে ফলোআপ জানান না। এতে ভবিষ্যতে বিনামূল্যে আর মেডিকেল ইন্সট্রূমেন্ট পাওয়া যাবে না। গত ৪ বছরে এরকম বাংলাদেশে ৩ সহস্রাধিক রোগীকে বিনামূল্যে ৩৫ হাজার টাকার এ মেডিকেল ইন্সট্রূমেন্ট দেয়া হয়েছে। সময় মতো আপডেট না জানানোতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বিনামূল্যের ইন্সট্রূমেন্ট পাওয়ার সুযোগটি বন্ধ হয়ে গেছে। বর্তমানে কুমিলা, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা পঙ্গু হসপিটালে এ সুযোগ রয়েছে।

কুমিলা মেডিকেল কলেজের অর্থোপেডিক সার্জন ডা. সৈয়দ আনোয়ারুজ্জামান জানান, ৩৫ হাজার টাকার এ মেডিকেল ইন্সট্রূমেন্ট লাগানো অনেক রোগীর পক্ষে সম্ভব হয় না, এজন্য চিকিৎসা নেয়া রোগীরা আন্তরিক হলে ভবিষ্যতে এ সেবা অন্য রোগীরাও পাবে।




Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply