ইঞ্জিন সংকটে ঢাকা- চট্টগ্রাম- সিলেটে ট্রেন চলাচলে বিঘ্ন

লিটন চৌধুরী.ব্রাহ্মণবাড়িয়া :
শনিবার বৃহত্তর আখউড়া জংশন স্টেশনে ট্রেন যাত্রীরা জানায়, শুক্রবার ঢাকা-চট্টগ্রাম-নোয়াখালীগামী রেল পথের দুটি আন্তঃনগর ট্রেন প্রায় দেড়ঘন্টা বিলম্বে আখাউড়ায় যাত্রা বিরতি করেছে। আন্তনগর মহানগর প্রভাতী ও উপক্থল এক্সপ্রেস দেও ঘন্টা বিলম্বে যাত্রা বিরতির ফলে শুক্রবার সারাদিনের প্রতিটি ট্রেন বিলম্বে চলাচল করায় যাত্রীরা ভূগান্তির শিকার হয়েছে।

ঢাকা-চট্টগ্রাম-সিলেট-নোয়াখালী রেল পথের আন্তঃনগর জয়েন্তিকা, উপবন, পারাবত,উপক্থল এক্সপ্রেস, পাহাড়িকা,উদয়ন, মহানগর প্রভাতী ওগোধলী, চট্রলা ও তুর্ণা নিশিথা দুটি করে ২০টি ট্রেন শুক্রবার থেকে প্রায় দেড়ঘন্টা বিলম্বে চলাচল রেছে। এতে লক্ষাধিক যাত্রীর দূভোগ বেড়েছে।

ট্রেনযাত্রী হারুনুর রশিদ ও কমাল জানায়,শুক্রবার সময়মত পৌছতে না পাড়ায় চিকিৎসা সেবা নিতে সমস্যা হয়েছে।প্রচন্ড গরমে বৃদ্ব ও শিশুদের কষ্ট হচ্ছে। খাবার সংকটে পরেছে অনেক যাত্রী।

এ বিষয়ে আখাউড়া লোকো বিভাগ জানায়, ইঞ্জিনের অভাবে আন্তঃনগর ট্রেনগুলো বিলম্বে চলাচল করছে।

২৩০০ সিরিজের মেয়াদ উত্তীর্ণ ইঞ্জিন দিয়ে আন্তঃনগর ট্রেন চালাতে গিয়ে চলাচল বিলম্ব হচ্ছে। ট্রেন স্বাভাবিক চলাচল করার চেষ্টা চলছে।

রেলওয়ে পূর্ব জোনের বিভাগীয় যান্ত্রীক(লোকো) প্রকৌশলী এ.বি.এম আরিফুর রহমান সাংবাদিকদেও জানান,নতুন ৩টি লোকোমোটিভ ক’’দিনের মধ্যে আসছে, পর্যায়ক্রমে আরো আসবে।

আখাউড়া রেল জংশন স্টেশন অফিসার্স ইনচার্য খায়রুল বাসার জানান,ট্রাফি বিভাগে কোন সমস্যা নেই, যান্ত্রিক সমস্যায় ট্রেন বিলম্বের কারণ হতে পারে।




Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply