আখাউড়ায় হরতালে পুলিশ-পিকেটার ধাওয়া পাল্টাধাওয়া : স্থলবন্দরে আমদানি-রপ্তানি স্বাভাবিক

লিটন চৌধুরী.ব্রাহ্মণবাড়িয়া :

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পুলিশ-হরতালকারীদের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধারওয়ার ঘটনা ঘটেছে। পুলিশ লাঠি চালিয়েছে। আর হরতালকারীরা নিড়্গেপ করেছে ইট-পাটকেল। দুপুর বারোটা পর্যনত্ম শহর ছিল থমথমে। তবে স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম ও রেলজংশন স্টেশন দিয়ে ট্রেন চলাচল ছিলো স্বাভাবিক | পুলিশ একজনকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, সকাল সাড়ে নায়টায় রেল জংশন স্টেশন এলাকা থেকে মিছিল বের হলে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে লাঠিচার্জ করে। এতে ছত্র-ভঙ্গ হয়ে কয়েকটি পয়েন্টে অবস্থান নেয় হরতালকারীরা। পুলিশ সড়কবাজার সিনেমা হলের সামনে অবস্থান নেয়া কর্মীদের ধাওয়া করলে পুলিশকে লড়্গ করে ছুড়া হয় ইট-পাটকেল। পুলিশ-পিকেটার ধাওয়া-পাল্টা ধাওয়া চলে প্রায় এক ঘন্টা। পুলিশ রম্নবেল (২২) নামের এক ছাত্রদলকর্মীকে আটক করে। শহরে ছড়িয়ে পড়ে আতংক। সকালে যে কয়টি দোকান খোলা হয় সেগুলোও বন্ধ হয়ে যায়।

দুপুরে উপজেলা ছাত্রলীগ হরতালের বিরম্নদ্ধে শহরে মিছিল বের করে। এই মিছিলে কেউ বাধা দেয়নি।

আখাউড়া পৌর বিএনপির সভাপতি হাসিব হুমায়ুন বলেন, পুলিশ তাদের শান্তিপূর্ণ মিছিলে লার্ঠি চার্জ করেছে। কিন্তু ছাত্রলীগের মিছিল পাহাড়া দিয়েছে।

আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, পুলিশকে ধাক্কা দিয়ে হরতালকারীরা মিছিল নিয়ে যাওয়া সময় তাদের বাধা দেয়া হয়। এই ঘটনায় পুলিশকে লক্ষ্য করে যেভাবে ইটপাটকেল ছুড়া হয় তা তাঁরা ঠিক করেনি।

এদিকে ৪৮ ঘন্টা হরতালের প্রথম দিন বুধবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে কোন প্রভাব পড়েনি। সকালে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় মাছ রফতানির মধ্য দিয়ে বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়। বন্দরে অপেক্ষমান প্রায় দেড় শতাধিক পণ্যবাহী ট্রাকে বেঝাই পণ্যসামগ্রী রপ্তানিও দুপুর পর্যন্ত স্বাভাবিক ভাবেই চলছে।

আখাউড়া স্থল বন্দরের আমদানি-রপ্তানি কারক সমিতির সভাপতি মো. শফিকুল ইসলাম বলেন, বেলা তিনটা পর্যন্ত প্রায় ৬০টি ট্রাকের পণ্য রপ্তানি হয়েছে। আগরতলা স্থলবন্দরে রপ্তানির পণ্য খাসাল করে বাংলাদেশে ফিরে আসা ট্রাকগুলো বন্দরে আটকে থাকায় এখানে ট্রাকের জটলা লেগেছে।

আখাউড়া স্থলবন্দর শুল্ক কর্মকর্তা আবুল বাশার চৌধুরী বলেন, বন্দরের কার্যক্রম স্বাভাবিক গতিতেই চলছে।




Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply