তিতাসে নির্বাচন স্থগিত করে পূনরায় নির্বাচন ও গণনার দাবী

নাজমুল করিম ফারুক, তিতাস (কুমিল্লা) প্রতিনিধি :

কুমিল্লার তিতাস উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী অভিযোগের তালিকা ক্রমশঃ বাড়তে শুরু করছে। এ সব অভিযোগে সংশ্লিষ্ট কেন্দ্রের ভোট পুনঃগণনা, পুনঃনির্বাচন ও ফলাফল স্থগিতের দাবী জানানো হয়েছে বলে একাধিক অভিযোগকারী জানান।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গত ২৫ জুন উপজেলার ৯টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার পর্যন্ত উক্ত নির্বাচনকে ঘিরে নির্বাচন পরবর্তী অভিযোগ দাখিল করেছে সাতানী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী এ.এইচ.এম সালাহ উদ্দিন। তিনি অভিযোগ করেন বিভিন্ন কেন্দ্রে তার এজেন্টদেরকে বাহির করে বিভিন্ন প্রার্থীরা এককভাবে ভোট কেটেছে। বলরামপুর ইঊনিয়নের চেয়ারম্যান মোঃ নূর নব্বী অভিযোগ করেন একাধিক প্রার্থী । কলাকান্দি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ইব্রাহিম বিভিন্ন কেন্দ্রে ভোট পুনঃগণনার জন্য অভিযোগ করেন। ভিটিকান্দি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী বিল্লাল হোসেনও একই অভিযোগ এনে অভিযোগ দাখিল করেন। মজিদপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ফারুক মিয়া সরকার বিভিন্ন কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ ও পুনঃগণনার দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশন বরাবরে দরখাস্ত করেছে।

সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীদের মধ্যে কলাকান্দি ইউনিয়নের সুনীতি বালা দাস ও মুনজুয়ারা বেগম কাউরিয়ারচর মত্তব ও মাদ্রাসার ভোট পুনঃগণনা এবং বলরামপুর ইউনিয়নের আলেয়া বেগম এর ভোটারদের ভোট না দেয়ার অভিযোগ দাখিল করেন। ভিটিকান্দি ইউনিয়নের মাকসুদা আক্তার তার সংশ্লিষ্ট কেন্দ্রের ভোট পুনঃগণনার দাবী জানান। এদিকে সাধারণ সদস্য প্রার্থীদের মধ্যে কলাকান্দি ইউনিয়নের জামাল সরকার, ভিটিকান্দি ইউনিয়নের আব্দুল কুদ্দুস, নারান্দিয়া ইউনিয়নের হেলাল উদ্দিন তাদের সংশ্লিষ্ট এলাকার কেন্দ্রের ভোট পুনঃগণনার জন্য দাবি জানান। এছাড়া আরো অনেক প্রার্থী তাদের অভিযোগ নির্বাচন কমিশন বরাবর জমা দিয়েছে বলে জানা যায়।




Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply