সরাইলে দু’গোষ্ঠির সংঘর্ষে আহত অর্ধ শতাধিক : টিয়ারশেল নিক্ষেপ

সরাইল, ০৩ জুলাই, ২০১১ (কুমিল্লাওয়েব ডট কম) :
সরাইলের পল্লীতে তুচ্ছ ঘটনায় দু’গোষ্ঠির সংঘর্ষে অর্ধ শতাধিক লোক আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ২১ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। ঘটনাটি ঘটেছে রবিবার সকালে উপজেলার পানিশ্বর ইউনিয়নের বিটঘর গ্রামে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, বেড়তলা গ্রামের সাবেক মেম্বার তাজুল ইসলাম ও বিটঘর গ্রামের আবুল খায়েরের মধ্যে ব্যবসায়ী সংক্রান্ত বিষয় নিয়ে বৃহস্পতিবার হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় তাজুল ইসলামের ভগ্নিপতি বিটঘর গ্রামের আবুবক্কর প্রতিবেশী আবুল খায়েরকে দেখে নেয়ার হুমকি দেয়।

বিষয়টিকে কেন্দ্র করে রোববার সকালে বিটঘর গ্রামের মুন্সির গোষ্ঠি ও দুখুর গোষ্ঠির প্রায় দুই সহস্‌্রাধিক লোক দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে সরাইল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ব্যর্থ হলে জেলা থেকে ১ পাল্টুন দাঙ্গা পুলিশ এসে ২১ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে।

প্রায় দুই ঘন্টা স্থায়ী সংঘর্ষে উভয় পক্ষের অর্ধ শতাধিক লোক আহত হয়। গুরুতর আহত- রমজান আলী (৫৫), ইউসুফ আলী (৪৫), জামাল উদ্দিন (২৮), ফজলুল মিয়া (৫৫), ইমান উদ্দিন (৩০), আক্তার (৩২), হাবিব (৩০) ও গোলাপ মিয়াকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া আহত মামুন (৩৫), আবু কালাম (২৮), ইদন (৩২), আবু শামা (৪৫), মামুন মিয়া (২৪), আওলাদ (২০), আলিম (২৮), জহির (২১), লোকমান (২৫) সহ অন্যদেরকে সরাইল উপজেলা স্বাস্থ’¨ কমপেক্স ও বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জহিরুল ইসলাম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন আছে।




Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply