নবীনগর পৌরসভার ১৬ কোটি টাকার বাজেট ঘোষণা

লিটন চৌধুরী .ব্রাহ্মণবাড়িয়া ৩০জুন, ২০১১ :

নবীনগর পৌরসভার ২০১১-১২ অর্থ বছরের জন্য ১৬ কোটি ৩২ লাখ ৯৫ হাজার ৪৬৭ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পৌর কার্যালয়ের সভাকক্ষে বাজেট পেশ করেন, পৌর প্রশাসক উপজেলা নির্বাহী কর্মকর্তা সামছুল ইসলাম মেহেদী।

বাজেটে রাজস্ব খাতে আয়ের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ৩ কোটি ৩০ লাখ ৪৮ হাজার ৫০৪ টাকা, এই খাতে ৭৪ লাখ ৭৩ হাজার ২৯৯ টাকা উদ্ধৃত্ত দেখিয়ে ব্যয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২ কোটি ৫৫ লাখ ৭৫ হাজার ২০৫ টাকা। উন্নয়ন খাতে আয়ের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ১৩ কোটি ০২ লাখ ৪৬ হাজার ৯৬২ টাকা, এই খাতে ১ কোটি ৪২ লাখ ৪৬ হাজার ৯৬২ টাকা উদ্ধৃত্ত দেখিয়ে ব্যয়ের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ১১ কোটি ৬০ লাখ টাকা। এবারের এই বাজেটে নবীনগর পৌরসভার পৌর ভবন, পৌর পার্ক, পৌর টার্মিনাল, পৌর কমিউনিটি সেন্টার, ড্রেইন, রাস্তা, ব্রীজ কালভার্ট নির্মাণ, কবরস্থান ও শ্মশান এর উন্নয়ন পাইপ লাইনের মাধ্যমে পানি সরবরাহ ও স্যানিটেশন বাস্তবায়নসহ বিভিন্ন খাত উক্ত বাজেটে অন্তর্ভূক্ত রয়েছে।

বাজেট অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জিয়াউল সরকার, নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম, সচিব মাহফুজ রহমান, ওসি মিজনুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার সামছুল আলম শাহন, আওয়ামীলীগ নেতা শেখ নুরুল ইসলাম, জহির উদ্দিন চৌধুরী সাহান, নবীনগর পূর্ব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল খায়ের সহ সাংবাদিক সুধীজন উপস্থিত ছিলেন। সভায় ৪’শ বছরের পুরাতন নবীনগরের ঐতিহ্যবাহী মঠটি সংস্কারের বিষয়ে জেলা প্রশাসক মহোদয়ের পরামর্শে গতকাল উক্ত সংস্কার কাজ আরম্ভ করায় উপস্থিত সুধীজন পৌর প্রশাসক সহ প্রশাসনকে জানায়।




Your Ad Here

Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply