আড়াইহাজারে ক্রসফায়ারে নিহত সাবেক ইউপি চেয়ারম্যান সফিক ও ছয় র‍্যাব সদস্যের বিরুদ্ধে করা মামলা খারিজ

নাজমুল করিম ফারুক, তিতাস (কুমিল্লা) প্রতিনিধি :
নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ঢাকা-গোপালদী সড়কের দক্ষিণপাড়া ব্রিজসংলগ্ন এলাকায় গত ৩ এপ্রিল রাতে র‍্যাব-১১, সিপিসি-১ এর সঙ্গে বন্দুকযুদ্ধে কুমিল্লা জেলার তিতাস উপজেলার জিয়ারকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের (একাংশের) নেতাকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ এনে নিহতের স্ত্রী তাহমিনা আক্তার গত ২৫ এপ্রিল ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার ও ৬ র‌্যাব সদস্যসহ ৯ জনের বিরুদ্ধে দায়ের করা অভিযোগটি গত ২ মে সোমবার খারিজ করেছে আদালত।

মামলার অভিযোগের ভিত্তিতে জানা যায়, তিতাস উপজেলা চেয়ারম্যান পারভেজ নির্বাচিত হওয়ার পর গোমতী নদীর দক্ষিণ পাড়ের ভূমিহীনদের উচ্ছেদ করে তা কুক্ষিগত করার পদক্ষেপ নিলে শফিকুল ইসলাম বাধা হয়ে দাঁড়ায়। এ কারণে বিভিন্ন সময় আসামি পারভেজ তার স্বামীকে খুন করে লাশ গুম করার হুমকি দেয়। এ ব্যাপারে থানায় একাধিক সাধারণ ডায়েরীও রয়েছে। অভিযোগের ভিত্তিতে আরো জানা যায়, সফিকুল ইসলামের বাধা অপসারণের জন্য তার পোষা সন্ত্রাসী তিতাস উপজেলার জিয়ারকান্দি গ্রামের মনির হোসেন ও আবদুল্লাহর যোগসাজশে র‌্যাব-১১ এর সদস্যদের দিয়ে সফিকুল ইসলামকে হত্যা করে এবং গত ৩ এপ্রিল ঢাকার যাত্রাবাড়ীর পেট্রোল পাম্পের পূর্ব পাশে শফিকুল ইসলামের মৃত দেহ পাওয়া যায়। র‌্যাব-১১ এর জেসিও নায়েব সুবেদার ইউনুস আলীর সাথে আসামী পারভেজ হোসেন সরকার, মনির হোসেন ও আবদুল্লাহ ঘনিষ্ঠ সম্পর্ক ছিল বলে অভিযোগপত্রে উল্লেখ করে র‌্যাব-১১ এর জেসিও নায়েব সুবেদার ইউনুস আলী, এবি মিজানুর রহমান, ল্যান্স নায়েক আল আমীন, কনষ্টেবল বিপুল বিশ্বাস, আমিনুল ইসলাম, আমজাদ হোসেন এবং তিতাস উপজেলার চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার, তিতাস উপজেলার জিয়ারকান্দি গ্রামের মনির হোসেন ও মোঃ আবদুল্লাহর বিরুদ্ধে নিহতের স্ত্রী তাহমিনা আক্তার গত ২৫ এপ্রিল ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে একটি অভিযোগ দাখিল করেন। আদালত অভিযোগটি আমলে নিয়ে ২ মে শুনানির দিন ধার্য্য করেন। গত সোমবার আদালতে মামলাটি উঠলে মামলাটির বিচার কাজের এখতিয়ার না থাকায় তা খারিজ করেন ঢাকা মহানগর হাকিম মোস্তফা শাহরিয়ার খান।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply