চাঁদপুরে ভয়াবহ অগ্নিকান্ড ॥ ১৫টি দোকান ভস্মিভূত ॥ ক্ষয়ক্ষতি সাড়ে ৩ কোটি টাকা

এ কে এম শাহেদ (চাঁদপুর): চাঁদপুর শহরে স্মরণকালে ভয়াবহ অগ্নিকান্ডে ১৩টি ব্যবসা প্রতিষ্ঠান, দু’টি বসতঘর সম্পূর্ণভাবে ভস্মিভূত হয়েছে। শহরের চৌধুরী ঘাট এলাকার ভোররাত সাড়ে ৩টায় ওই অগ্নিকান্ডে ঘটনা ঘটে। অগ্নিকান্ডে বিভিন্ন প্রজাতির বিপুল পরিমান কাঠসহ ১০টি (টিম্বার) ব্যবসা প্রতিষ্ঠান, ৩টি স’মিল ও দু’টি বসতঘর পুড়ে গেছে। এতে ৫ কোটি টাকার য়তি হয়েছে বলে ব্যবসায়ীরা জানান।
আগুনে তিগ্রস্ত দোকান ও বসতঘরের মধ্যে রয়েছে- বাবুল বেপারী কাঠের দোকান, রহিমের কাঠের দোকান, সেলিমের কাঠের দোকান, সালেকের কাঠের দোকান, মানিক পাটওয়ারীর কাঠের দোকান, সুরুজ মিজির কাঠের দোকান, স’মিল ও বসতঘর, জাহিদের কাঠের দোকান, সুরুজ মিজির কাঠের দোকান, সফিকের কাঠের দোকান, মোতালেবের কাঠের দোকান, জয়নাল মিয়ার স’মিল, ছিডু মিজির বসতঘর, মাসুদ রানার বসতঘর ও অ্যাডঃ মকবুলের দ্বিতল ভবনের আশিংক তি হয়।
তিগ্রস্ত যুবলীগ নেতা ছিডু মিজি ও সুরুজ মিজি সাংবাদিকদের বলেন, অগ্নিকান্ডে তাদের বসতঘরে থাকা ১০ ভরি স্বর্ণালংকার পুড়ে গেছে। এছাড়া ঘরে রতি ছিডু মিজির নগদ ২ লাখ টাকা, সুরুজ মিজির ১ লাখ ৫০ হাজার টাকা ও বাবুল মিজির নগদ ২ লাখ টাকা পুড়ে যায়, মোতালেবের ২ লাখ টাকা সম্পূর্ণভাবে আগুনে পুড়ে যায়।
ফায়ার সার্ভিসকে খবর দিলে ভোর সাড়ে ৪টায় ডাকাতিয়া নদী সংলগ্ন কাঠ ব্যবসায়ীদের পূর্ব পাশের মোতালেবের দোকানে রতি তেলের ড্রাম থেকে ওই অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে জানা যায়। তবে বিপুল পরিমান কাঠ থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে প্রায় ৩ ঘন্টা সময় লেগে যায়। এতে একটি দ্বিতল ভবন, একটি আধাপাকা ঘরসহ ১৫টি কাঠের টিম্বার তি হয়। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। গতকাল সকাল ৯টায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীনুর শাহীন খান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব ওচমান গণি পাটোয়ারী ঘটনাস্থল পরিদর্শন করেন। দুপুর ১২টায় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল ও ১টায় চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহম্মেদ অগ্নিকান্ডের স্থান পরিদর্শন করেন ও তিগ্রস্থদের শান্তনা দেন। বিকেল ৪টায় জেলা প্রশাসক প্রিয়তোষ সাহা ঘটনাস্থল সরজমিনে পরিদর্শন করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply