ব্রাহ্মণবাড়িয়ায় আমিনী অনুসারীদের বিরুদ্ধে ৩টি মামলা ॥ গ্রেফতার ৩২ ॥ ছাত্রলীগ ও যুবলীগের লাঠি- বৈঠা মিছিল

লিটন চৌধুরী,ব্রাহ্মনবাড়িয়া ::
ইসলামি আইন বাস্তবায়ন পরিষদের হরতাল চলাকাল ব্রাহ্মণবাড়িয়ায় আমিনী অনুসারী মাদ্রাসা ছাত্রদের হামলা ও ভাংচুরের ঘটনায় ৩টি মামলা দায়ের হয়েছে। গত সোমবার রাতে পুলিশ বাদী হয়ে তিনটি মামলা ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় দায়ের করে। এর মধ্যে ইসলামি ঐক্যজোটের জেলা সাধারণ সম্পাদক হাফেজ ইদ্রিসের পরিচালনায় সৈয়দুন্নেছা দারুল কোরআন মাদ্রাসা থেকে হাত বোমা উদ্ধারের ঘটনায় এএসআই মাহফুজুর রহমান বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করেন।
এ মামলায় জেলা ইসলামি ঐক্যজোটের প্রচার সম্পাদক মুফতি এনামুল হাসান সহ ৮ জনকে আসামী করা হয়। কাউতলী মোড়ে পুলিশের উপর হামলা, গাড়ি ভাংচুর ও মারধরের ঘটনায় এসআই মিজানুর রহমান বাদী হয়ে একটি মামলা দায়ের করেমামলায় ৬৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করা হয়। এছাড়া সদর উপজেলার উড়শিউড়া জেলা কারাগারের গাড়ি ভাংচুর ও কারারক্ষীদের উপর হামলার ঘটনায় জেলার শামসুল ইসলাম ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় অজ্ঞাতনামা ২৫০ জনকে আসামী করা হয়েছে।
পুলিশ হরতালের পর সোমবার বিকেল থেকে রাতভর গ্রেফতার অভিযান চালায়। সোমবার বিকাল থেকে গতকাল মঙ্গলবার পর্যন্ত ৩২ জন গ্রেফতার হওয়ার খবর পাওয়া গেছে। মঙ্গলবার সকালে আদালতে ৫ দিনের রিমান্ড প্রার্থনা করে গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।
মঙ্গলবার সকাল থেকে শহরের কান্দিপাড়া খতমে নবুওয়্যত মাদ্রাসা থেকে আমিনী অনুসারীরা মিছিল বের করার চেষ্টা চালায়। এসময় এলাকাবাসী তাদেরকে ঘেরাও করে ফেললে ঐ এলাকায় তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। গতকাল সকালে মাদ্রাসার ছাত্ররা সমাবেশ করছে এমন খবরে যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা শহরের লাঠি ও বৈঠা মিছিল বের করে। এ ঘটনায় শহরে উত্তেজনা বিরাজ করছে।

Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply