ঢাকা-সিলেট মহাসড়ক ৬ ঘন্টা অবরোধ: আশুগঞ্জে হরতালে কাফনের কাপড় পড়ে হাজারো মুসুলিদের বিক্ষোভ ও সমাবেশ

লিটন চৌধুরী,ব্রাহ্মনবাড়িয়া:
নারী নীতি ও হাইকোর্টের ফতোয়া বিরোধী রায় বাতিলের দাবিতে ইসলামী আইন বাস্তবায়ন কমিটির ডাকে মুফতি আমিনীর নির্বাচনী এলাকা ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ও সরাইল উপজেলায় স্বতঃস্ফর্’ত ভাবে হরতাল পালিত হয়েছে। আজ সোমবার ভোর ৬ট থেকে কাফনের কাপড় পড়ে সহস্রাধীক তৌহিদি জনতা উপজেলার রেলগেইট এলাকায় অবস্থান নেয়। এতে করে ঢাকা-সিলেট মহাসড়কে দুপুর ২টা পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকে।ফলে রাস্তার উভয় পাশে ৩ শতাধীক বিভিন্ন যানবাহন আটকা পড়ে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। উপজেলার ২টি লঞ্চঘাট থেকে ৬টি নৌ-রুটে কোন লঞ্চ ছেড়ে যেতে দেখা যায়নি।সকাল-সন্ধা বন্ধ থাকে নদীবন্দরের সকল কার্যক্রম।অর্ধ দিবস ট্রেন চলাচলও বন্ধ ছিল।
হরতালের সমর্থনে সোমবার ফজরের নামাজ পড়ে কাত্তমী মাদ্রাসা ভিত্তিক সংগঠন গুলো খন্ড খন্ড মিছিল নিয়ে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার গোলচত্বর এলাকায় এসে জমায়েত হয়। পরে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদর্ক্ষীণ শেষে স্থানীয় রেলগেইট এলাকায় অবস্থান নিয়ে কোরান তেলোয়াত ও আলাহ আলাহ বলে জিকির করতে থাকে।এ সময় মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থীরা পবিত্র কোরান শরীফ হাতে বিক্ষোভ করতে দেখা গেছে। পরে উপজেলার সোনারামপুর দারুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি মোশাররফ হোসেন সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন মুফতি নুরুল হক ফারুকী,মাওলানা হোসাইন আহাম্মদ,মাওলানা ইব্রাহিম খান,বীর মুক্তিযোদ্বা অলিউলাহ ইদন,মাওলানা আবুল ফজল, হাফেজ শাহ আলম ,মুফতি নুরে আলম ও মাওলানা শিব্বির আহম্মেদ প্রমুখ । মহা সড়কের উপরই আযান দিয়ে মুসুলিরা জোহরের নামাজ আদায় করে মোনাজাতের পর অবরোধ তুরে নেয়।ঢাকা-সিলেট মহা সড়কের আশুগঞ্জ উপজেলার রেলগেইট,সোহাগপুর,খড়িয়ালা ও বেড়তলা সহ ৪টি পয়েন্টে মহা সড়ক অবরোধ করে মাদ্রাসা ছাত্রদের পিকেটিং করতে দেখা গেছে।তবে কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। পুলিশ বিক্ষোভকারীদের চার পাশে অবস্থান নেয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply