আমি একজন সাধারণ শিক্ষক ছিলাম – অধ্যক্ষ আব্দুল মজিদ

মো. হাবিবুর রহমান (মুরাদনগর) : আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের সৎ ও যোগ্য নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। লেখাপড়া শিখে মানুষের মত মানুষ হয়ে দেশ ও জাতির সেবায় আত্মনিয়োগ করতে হবে। কখনো অন্যায় কাজে লিপ্ত হবে না এবং অন্যায়কে প্রশ্রয় দিবে না। সৎ পথে থেকে মানুষের সেবা করে যাবে। জীবনে সাফল্য পেতে হলে কঠোর পরিশ্রম করতে হবে। জীবনে কখনো মিথ্যা কথা বলবে না। স্বভাব চরিত্রে আচার আচরনে সুন্দর হতে হবে। তাহলেই মানুষ তোমাদেরকে ভাল বাসবে। তিনি আরো বলেন, আমি একজন সাধারণ শিক্ষক ছিলাম। কঠোর প্ররিশ্রমের মাধ্যমে আজ আমি এ অবস্থানে আসতে পেরেছি। আমি একটি আদর্শ মডেল কলেজের স্বপ্ন দেখেছিলাম, সেটা বাস্তবে পরিনত হয়েছে। তিনি শিক্ষার্থীদেরকে মনযোগ দিয়ে লেখাপড়া করে কলেজের পূর্বের সুনাম অুন্ন রাখতে গুরত্ব আরোপ করেন।
শনিবার কুমিল্লার মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর ঐতিহ্যবাহী অধ্যাপক আব্দুল মজিদ কলেজে ২০১১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও মিলাদ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কলেজের প্রতিষ্ঠাতা অধ্য আলহাজ্ব আব্দুল মজিদ এ কথা বলেন। মিলাদ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পর্ষদের অভিভাবক সদস্য প্রফেসর শামছুল হক, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক বিল্লাল হোসেন, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রভাষক তাজউদ্দিন, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক নির্মল ইন্দু সরকার, পরীার্থী মুকবল হোসেন, সোহাগ মিয়া, লতিফা রেদোয়ান, সাবিনা ইয়াছমিন ও প্রথম বর্ষের আশরাফুল ইসলাম প্রমুখ।
উক্ত পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত পরীক্ষার্থীদেরকে কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আলহাজ্ব আব্দুল মজিদ ব্যক্তিগত তহবিল থেকে নগদ ১ হাজার টাকা করে উৎসাহ বৃত্তি প্রদান করেন। অনুষ্ঠানে কলেজের উপাধ্যক্ষ ফেরদৌস আহমেদ চৌধুরী, পরিচালনা পর্ষদের সদস্য আব্দুল মালেক, প্রাক্তন সদস্য মজিবুর রহমান সরকারসহ কলেজের শিক মন্ডলী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বিদায় ও মিলাদ অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন কলেজ মসজিদের পেশ ইমাম মাওলানা জাকির হোসেন। অনুষ্ঠানটি সঞ্চালন করেন বাংলা বিভাগের বিভাগীয় প্রধান শাহ আলম। মডেল টেষ্ট পরীক্ষা কমিটির আহ্বায়ক বাংলা বিভাগের প্রভাষক শেখ মশিউর রহমান ফলাফল কমিটির প্রধান অধ্যক্ষ আব্দুল মজিদের কাছে হস্তান্তর করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply