আমি ভূমিদস্যু নই আমি বঙ্গবন্ধুর সৈনিক

জহিরুল হক বাবু (বুড়িচং) : আমি ভূমিদস্যু নই,আমি বঙ্গবন্ধুর সৈনিক। আমাকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য কয়েকজন ব্যক্তি মিথ্যা বক্তব্য দিয়ে আমার বিরুদ্ধে দৈনিক যুগান্তর পত্রিকায় যে সংবাদ পরিবেশন করেছে তা সর্ম্পূণ মিথ্যা,বানোয়াট এবং উদ্দেশ্যপ্রনোদিত। আমি এই প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। গতকাল শনিবার সকালে বুড়িচং উপজেলার ময়নামতি আর্দশ ইউনিয়ন এলাকায় তার নিজ বাড়িতে প্রকাশিত মিথ্যা সংবাদের প্রতিবাদ জানিয়ে সাংবাদিক সম্মেলনে কুমিল্লা হর্কাস লীগের সভাপতি এম এ আব্দুল জলিল ভূইয়া এ কথা বলেন। এসময় তার সাথে স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।
গত ২৯শে মার্চ দৈনিক যুগান্তর পত্রিকায় এম এ আব্দুল জলিল ভূইয়াকে ভুমিদস্যু উল্লেখ্য করে প্রাথমিক বিদ্যালয়ের জমি দখল করে বঙ্গবন্ধুর নামে সাইনবোর্ড টানিয়ে জায়গা দখল করার একটি সংবাদ প্রকাশ করা হয়। প্রকাশিত এ সংবাদের প্রতিবাদ জানিয়ে এম এ আব্দুল জলিল ভূইয়া সাংবাদিক সম্মেলনে জানান, আমি ভুমিদস্যু নই। আমি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখল করিনি। আমি আমার নিজস্ব সম্পত্তির উপর বঙ্গবন্ধুর নামে একটা স্কুল প্রতিষ্ঠা করার সিদ্ধান্ত নিয়েছি। আমি ময়নামতি জুনিয়র মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক থাকাকালিন খোদা বক্স মুন্সির ওয়ারিশক্রমে বর্তমান প্রাথমিক বিদ্যালয়ের অতিরিক্ত ভুমির মালিক যা আমার নামে বাদ খারিজ করা আছে। বাদ খারিজ খতিয়ান নং-১২০। তাই যে জমিটি আমার,সেটি আবার দখল করার কোন প্রয়োজন নেই। আমরা দাতাগোষ্ঠী। ১শ বছর ধরে আমাদের বংশের লোকরা মসজিদ, মাদ্রাসা, স্কুল প্রতিষ্ঠা করে চলেছেন। আমিও তাদের ধারা বজায় রাখতে চাই। গত ১৫ই ফেব্র“য়ারী ময়নামতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ জহিরুল ইসলাম আমার বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান বরাবর যে লিখিত অভিযোগ করেছেন তা সর্ম্পূণ মিথ্যা। আমি স্কুলের জায়গায় কোন সাইনর্বোড লাগাইনি। আমি সিলেট মহাসড়কের পার্শ্বে পরিত্যক্ত জায়গায় সাইনর্বোড টানিয়েছি প্রচারের জন্য। এটা স্কুল দখলের কোন নমুনা নয়। খোদা বক্স মুন্সীর দলিলের লেখা অনুসারে ভবিষ্যতে অতিরিক্ত ভূমি সাব্যস্থ হলে আমি নিজ নামে খাজনা আদায় করব। মাদ্রাসা স্কুল যতদিন ছিল ততদিন অত্র প্রতিষ্ঠানের নামে ১৩২ শতকের খাজনা দিয়ে এসেছি। বর্তমানে বাংলাদেশ সরকারের প্রাথমিক শিা বিভাগের আইন অনুসারে ৩৩ শতক জমি লাগে। তাই আমরা অতিরিক্ত ভূমি হিসেবে বাকী জমির খাজনা আলাদা দিয়ে আসছি। আমার স্কুলে আমি কোনদিন কোন জায়গা দখল করতে যাইনি আর যাবোওনা। আমি কোন ষড়যন্ত্রের কাছে মাথা নত করবোনা। বঙ্গবন্ধুর নামে স্কুল প্রতিষ্ঠিত করবো ইনশাল্লাহ ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply