চৌদ্দগ্রামে বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদযাপন

জামাল উদ্দিন স্বপন:
বঙ্গবন্ধুর স্বপ্নদেশ, দিন বদলের বাংলাদেশ এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯১তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে চৌদ্দগ্রাম উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধীক শিক্ষার্থীদের নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম বাজার এলাকা প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও সাং®কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ মুজিবুল হক। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাহার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুস সোবহান ভুইয়া হাসান, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম হাজারী, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক সামছুদ্দিন চৌধুরী সেলিম, পৌর মেয়র মিজানুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হাসেম, আ’লীগ নেতা মমিনুর রহমান ফটিক, জিএম মীর হোসেন মিরু, ভ ম আফতাবুল ইসলাম,নান্টু দেবনাথ, সোহেল রেজা ভুলু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহ জালাল মজুমদার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল হাসান প্রমুখ। আলোচনা সভা শেষে প্রধান অতিথি চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন।

এ ছাড়াও একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতায় সুফল ভোগীদের মাঝে সম্পদ সহায়তার জন্য ৩০টি পরিবারের মাঝে ৩০টি গরু, ৩০টি পরিবারের মাঝে প্রত্যেককে ২ বান্ডিল করে ঢেউটিন, ১শ২০ পরিবারের মাঝে সবজি চাষের লক্ষে বীজ ও নগদ অর্থ প্রদান করেন জাতীয় সংসদের হুইপ মুজিবুল হক। এ সময় উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভুইয়া হাসান, বিআরডিবির উপপরিচালক রহমত উল্যাহ, উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির সভাপতি আলী আশ্বব ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহবুবা রহমান জলি প্রমুখ উপস্থিত ছিলেন।




Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply